আগে নরেন্দ্র মোদীর মতো মুখ তৈরি করুক কংগ্রেস, কটাক্ষ রাজনাথের

রাজনাথের কথায়,  “মোদী সরকারের উন্নয়নের জোয়ারে লোকসভা নির্বাচনের আগে কংগ্রেসের ‘মহাগটবন্ধন’ এখন দিশাহারা। তাদের কোনও নীতি নেই। লক্ষ্য নেই। নরেন্দ্র মোদীর মতো একটা নেতাও নেই।” তাঁর অভিযোগ, কংগ্রেসের একমাত্র উদ্দেশ্য নরেন্দ্র মোদীর ভাল কাজের সমালোচনা করা।

Updated By: Sep 9, 2018, 07:32 PM IST
আগে নরেন্দ্র মোদীর মতো মুখ তৈরি করুক কংগ্রেস, কটাক্ষ রাজনাথের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকের দ্বিতীয় দিনে কংগ্রেসের তুলোধনা করলেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। রাজনাথের কটাক্ষ, আগে নরেন্দ্র মোদীর মতো একটা মুখ জোগাড় করুক কংগ্রেস। কংগ্রেসের না আছে কোনও লক্ষ্য, না আছে কোনও নীতি। মোদী এবং বিজেপির বিরোধিতা করাই তাদের একমাত্র নীতি বলে কংগ্রেস নেতৃত্বের সমালোচনা করেন রাজনাথ সিং।

আরও পড়ুন- নিয়ন্ত্রণের ক্ষমতা সরকারের নেই! ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম

বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকের প্রথম দিনেই সিদ্ধান্ত নেওয়া হয়, লোকসভা নির্বাচনে অমিত শাহের নেতৃত্বেই লড়বে বিজেপি। তবে, এ বারের কি মোদী হাওয়া উধাও! এমন প্রশ্নে বিঁধতে ছাড়ছেন না বিরোধীরা। এমনকি ‘অচ্ছে দিনের’ স্লোগান পালটে ‘অজেয় বিজেপি’ স্লোগানে বিজেপি ভোটের ময়দানে নামতে চাইছে বলে জানা যাচ্ছে।

কিন্তু রাজনাথের কথায়,  “মোদী সরকারের উন্নয়নের জোয়ারে লোকসভা নির্বাচনের আগে কংগ্রেসের ‘মহাগটবন্ধন’ এখন দিশাহারা। তাদের কোনও নীতি নেই। লক্ষ্য নেই। নরেন্দ্র মোদীর মতো একটা নেতাও নেই।” তাঁর অভিযোগ, কংগ্রেসের একমাত্র উদ্দেশ্য নরেন্দ্র মোদীর ভাল কাজের সমালোচনা করা।

আরও পড়ুন- ৩৫এ ধারা নিয়ে বিতর্ক, লোকসভা-বিধানসভা নির্বাচন বয়কটের হুমকি ফারুক আবদুল্লার

দেশে এখনও যে গেরুয়া ঝড় অব্যাহত, সে বিষয়ে কংগ্রেসের তুলনা করে একটি পরিসংখ্যান দেন তিনি। রাজনাথ এ দিন বলেন, “২০১৪ লোকসভা নির্বাচনের পর ১৫টি রাজ্যে ক্ষমতায় রয়েছে বিজেপি। মোট ২০টি রাজ্যে সরকার চালাচ্ছি আমরা। আর এখন পর্যন্ত কংগ্রেস ১০টি রাজ্যে তাদের ক্ষমতা হারিয়েছে। মাত্র ৩টি রাজ্যে জিইয়ে রয়েছে তারা।” কংগ্রেস কার্যত শেষ বলে জানিয়ে দেন রাজনাথ সিং। পাশাপাশি মোদীর ‘২০২২ মিশনের’ প্রশংসা করে বলেন, ২০২২ সালের মধ্যে দেশের প্রত্যেক মানুষ তার নিজের ঘরে থাকবে। নিশ্চিহ্ন হবে সন্ত্রাসবাদ।

আরও পড়ুন- কেন্দ্রের বিরোধিতায় কাল পথে নামছে রাজ ঠাকরের দলও

তবে, আগামী নির্বাচনে মোদীকে মুখ না করে এগোনোয় জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক শিবিরে। প্রশ্ন উঠছে, ২০১৪ সালে যে ভাবে নরেন্দ্র মোদীকে মুখ করে ভোটে বৈতরণী পার করেছিল বিজেপি এবারের কি বর্তমান প্রধামন্ত্রীর উপর সেই ভরসা রাখতে পারছে না শীর্ষ নেতৃত্ব? রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের দাবি, নোটবন্দি যে চরম ব্যর্থ হয়েছে, সে কথা বিজেপির অন্দরে মেনে নিচ্ছেন বেশ কিছু নেতা। পাশাপাশি জিএসটি নিয়েও বিপাকে নরেন্দ্র মোদীর সরকার। পরবর্তী নির্বাচনে উদ্ভূত বিতর্ক এড়াতেই ‘নতুন মুখ’ নিয়ে এসে ভোটে লড়তে চাইছে বিজেপি বলে মনে করছেন বিশেষজ্ঞরা।  

.