আধার ইস্যুতে উত্তাল রাজ্যসভা

আধার ইস্যুতে উত্তাল রাজ্যসভা। বিরোধীদের বিক্ষোভে দফায় দফায় মুলতুবি হয়ে গেল সংসদের উচ্চকক্ষের অধিবেশন। যেকোনও সরকারি সুবিধা পেতে আধার কার্ড থাকা সম্প্রতি বাধ্যতামূলক বলে ঘোষণা করেছে কেন্দ্র। বিরোধিতায় সরব তৃণমূল, বিএসপি, জেডিইউ সহ একাধিক দল। তাঁদের অভিযোগ, প্রত্যেক নাগরিকের জন্য এখনই আধার বাধ্যতামূলক করা যাবে না।

Updated By: Jul 28, 2016, 02:36 PM IST
আধার ইস্যুতে উত্তাল রাজ্যসভা

ওয়েব ডেস্ক: আধার ইস্যুতে উত্তাল রাজ্যসভা। বিরোধীদের বিক্ষোভে দফায় দফায় মুলতুবি হয়ে গেল সংসদের উচ্চকক্ষের অধিবেশন। যেকোনও সরকারি সুবিধা পেতে আধার কার্ড থাকা সম্প্রতি বাধ্যতামূলক বলে ঘোষণা করেছে কেন্দ্র। বিরোধিতায় সরব তৃণমূল, বিএসপি, জেডিইউ সহ একাধিক দল। তাঁদের অভিযোগ, প্রত্যেক নাগরিকের জন্য এখনই আধার বাধ্যতামূলক করা যাবে না।

অনেকেই এখনও আধার কার্ড পাননি। তাঁদের কী হবে? তাঁরা কেন এভাবে সরকারি সুযোগসুবিধা থেকে বঞ্চিত হবেন? নির্ধারিত আলোচ্যসূচির বাইরে এনিয়ে আলোচনার জন্য নোটিস দিয়েছিল তৃণমূল, বিজেডি, সমাজবাদী পার্টি। সমর্থন জানায় কংগ্রেস এবং বামেরা। তবে সেই প্রস্তাব খারিজ হয়ে যায়। এরপরই বিক্ষোভে অচল হয়ে যায় রাজ্যসভা। কেন্দ্রের সিদ্ধান্ত বদলের দাবিতে ওয়েলে নেমে স্লোগান তোলেন বিরোধীরা।

আরও পড়ুন-এমন অভিনব মধুচক্রের আসর নাকি চলত ভারতেই!

.