'রোম্যান্সে বিগড়ে যাবে পড়ুয়ারা', বিয়ের দিনই বরখাস্ত শিক্ষক দম্পতি

পাম্পোর মুসলিম এডুকেশন ইনস্টিটিউটে শিক্ষকতার সঙ্গে যুক্ত ছিলেন তারিখ ও সুমায়া। ছেলেদের বিভাগে শিক্ষকতা করতেন তারিখ। আর মেয়েদের বিভাগে শিক্ষকতা করছিলেন সুমায়া।

Updated By: Dec 14, 2017, 01:50 PM IST
'রোম্যান্সে বিগড়ে যাবে পড়ুয়ারা', বিয়ের দিনই বরখাস্ত শিক্ষক দম্পতি

নিজস্ব প্রতিবেদন: 'শিক্ষক যুগলের রোম্যান্সে বিগড়ে যাবে পড়ুয়াদের মাথা', এই যুক্তিতেই চাকরি খোয়ালেন নবদম্পতি। ঘটনা জম্মু ও কাশ্মীরের।

'ভূস্বর্গ' জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলার ত্রাল শহরের বাসিন্দা তারিখ ভাট ও সুমায়া বাশির। গত কয়েক বছর ধরেই তাঁরা পাম্পোর মুসলিম এডুকেশন ইনস্টিটিউটে শিক্ষকতার সঙ্গে যুক্ত ছিলেন। ছেলেদের বিভাগে শিক্ষকতা করতেন তারিখ। আর মেয়েদের বিভাগে শিক্ষকতা করছিলেন সুমায়া। অভিযোগ, চলতি বছর ৩০ নভেম্বর বিয়ের দিনই দুজনকে চাকরি থেকে বরখাস্ত করে স্কুল কর্তৃপক্ষ।  

স্কুলের দাবি, বিয়ের আগে থেকেই তারিখ ও সুমায়ার মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠেছিল। এই প্রেমের ঘটনা স্কুলের পড়ুয়াদের মধ্যে বিরূপ মনোভাবের সৃষ্টি করবে। তাদের ভুল পথেও চালিত করতে পারে। আর এই যুক্তিতেই ওই দুজনকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে বলে সাফাই দিয়েছে স্কুল।

আরও পড়ুন, মাংসের ঝোলই চিনিয়ে দিল 'স্বামীরূপী' প্রেমিককে!

যদিও স্কুল কর্তৃপক্ষের দাবি খারিজ করে দিয়েছেন নবদম্পতি। তারিখ এবং সুমায়ার পাল্টা দাবি, বিয়ের আগে থেকে তাঁদের মধ্যে কোনও প্রেমের সম্পর্ক ছিল না। সম্বন্ধ করে বিয়ে হয়েছে তাঁদের। এমনকি বিয়ে ঠিক হওয়ার পর স্কুল কর্তৃপক্ষকে সেকথা জানিয়েওছিলেন সুমায়া। সেইসঙ্গে তাঁদের আরও দাবি, বিয়ের এক মাস আগে করা ছুটির আবেদন মঞ্জুরও করেছিল স্কুল কর্তৃপক্ষ। তাহলে কেন এমন 'অযৌক্তিক' সিদ্ধান্ত নিল স্কুল, উত্তর খুঁজছে নবদম্পতি।

.