পাকিস্তান থেকে আসা হিন্দু উদ্বাস্তুদের দুরবস্থা নিয়ে সরব হন RSS-পন্থী সংগঠন

ভারতে বসবাসকারী পাকিস্তানি হিন্দু উদ্বাস্তুদের দুরবস্থা নিয়ে সোচ্চার হল RSS-পন্থী একটি সংগঠন। 'ফ্রেইন্ডস অফ RSS' নামে ওই সংগঠনের পক্ষে বেশ কয়েকটি ছবি টুইট করা হয়েছে। অভিযোগ, দিল্লিতে বসবাসকারী পাকিস্তানি হিন্দু শরণার্থীরা বিনা চিকিত্সার অভাবে মারা যাচ্ছে, কী করছে কেন্দ্রীয় সরকার বা সচিবরা? 

Updated: Aug 10, 2018, 08:31 PM IST
পাকিস্তান থেকে আসা হিন্দু উদ্বাস্তুদের দুরবস্থা নিয়ে সরব হন RSS-পন্থী সংগঠন

নিজস্ব প্রতিবেদন: ভারতে বসবাসকারী পাকিস্তানি হিন্দু উদ্বাস্তুদের দুরবস্থা নিয়ে সোচ্চার হল RSS-পন্থী একটি সংগঠন। 'ফ্রেইন্ডস অফ RSS' নামে ওই সংগঠনের পক্ষে বেশ কয়েকটি ছবি টুইট করা হয়েছে। অভিযোগ, দিল্লিতে বসবাসকারী পাকিস্তানি হিন্দু শরণার্থীরা বিনা চিকিত্সার অভাবে মারা যাচ্ছে, কী করছে কেন্দ্রীয় সরকার বা সচিবরা? 

সংগঠনটির দাবি, বর্ষার মরশুমে পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে উঠেছে। কিন্তু কোনও মানবাধিকার সংগঠন উদ্বাস্তু এই মানুষগুলির পাশে দাঁড়াচ্ছে না। এমনকী কোনও সাহায্য করছে না সরকার বা প্রশাসনও। হাজার চেষ্টা করেও এই উদ্বাস্তুরা সরকারের কোনও সাহায্য পাননি বলে অভিযোগ সংগঠনটির। 

ফ্রেইন্ডস অফ আরএসএস-এর তরফে দাবি করা হয়েছে, গোটা বিশ্বে হিন্দুদের জন্য একটাই দেশ রয়েছে। সেখানেও মানবিক কোনও সাহায্য পাচ্ছে না হিন্দু উদ্বাস্তুরা। সংগঠনটির তরফে একটি টুইটে উল্লেখ করা হয়েছে, 'বিশ্বে হিন্দুদের জন্য একটাই দেশ রয়েছে। তা হল হিন্দুস্তান। কিন্তু দিল্লির আদর্শ নগরে প্রায় ৬০০ পাকিস্তানি হিন্দু উদ্বাস্তু অমানবিক পরিস্থিতির মধ্যে বসবাস করছেন। এর মধ্যে রয়েছে ১৬০টি শিশু। গত ৬৫ দিন ধরে এসের আস্তানায় বিদ্যুত্ আসেনি। সরকার কী করছে? মানবিক দিক থেকে এদের সাহায্য করা উচিত।' 

লাফিয়ে বড়ল শিল্পোত্পাদন সূচক, স্বস্তিতে কেন্দ্রীয় সরকার

সংগঠনটির দাবি, আরএসএস স্বয়ংসেবকরা এই উদ্বাস্তুদের জন্য দিন রাত কাজ করছেন। তবে এই মানুষগুলির জন্য চিকিত্সা, বিদ্যুত্, খাদ্য ও আশ্রয়ের অবিলম্বে ব্যবস্থা করা উচিত সরকারের। 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close