Maharashtra: গাছে বাধা দড়ি থেকে ঝুলছে স্যালাইন! বেডের অভাবে হাসপাতালের বাইরে রাস্তাতেই চিকিৎসা...

৪০০ থেকে ৫০০ লোকের মধ্যে 'প্রসাদ' বিতরণ করা হয়। অভিযোগ,সেই 'প্রসাদ' খাওয়ার পরই অনেকে পেটে ব্যথা, বমি বমি ভাব অনুভব করেন। বমি হওয়ারও অভিযোগ করেন অনেকে। 

Updated By: Feb 21, 2024, 05:12 PM IST
Maharashtra: গাছে বাধা দড়ি থেকে ঝুলছে স্যালাইন! বেডের অভাবে হাসপাতালের বাইরে রাস্তাতেই চিকিৎসা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ধর্মীয় অনুষ্ঠানে 'প্রসাদ' খেয়ে অসুস্থ ৩০০ জনেরও বেশি। হাসপাতালে রোগীদের ভিড়। বেড দিয়ে কুলিয়ে উঠতে পারছে না কর্তৃপক্ষ। বেড নেই। এদিকে রোগী এসেই চলেছে। এই পরিস্থিতিতে হাসপাতালের বাইরে রাস্তাতেই চলছে চিকিৎসা। দড়ি থেকে ঝুলতে দেখা গেল স্যালাইনের বোতল। সেই ছবি সামনে আসতেই ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে। শুরু হয়েছে নিন্দার ঝড়। তীব্র সমালোচনা। 

ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের একটি জেলা হাসপাতালে। হাসপাতালের বাইরে রোগীদের চিকিৎসার সময় দড়িতে ঝুলছে স্যালাইনের বোতল। মহারাষ্ট্রের বুলধানায় চলছিল সপ্তাহব্যাপী ধর্মীয় অনুষ্ঠান। সেই ধর্মীয় অনুষ্ঠানেই 'প্রসাদ' খাওয়ার পরই অসুস্থ হয়ে পড়েন ৩০০ জনেরও বেশি। এদিকে হাসপাতালে শয্যা সংকট। শয্যা স্বল্পতার কারণে বেশ কিছু রোগীকে রাস্তায় চিকিৎসা করা হয়। গাছে দড়ি বেঁধে সেখান থেকে স্যালাইনের বোতল ঝুলিয়ে দিয়ে স্যালাইন দেওয়া হয় তাঁদের। জানা গিয়েছে, বেশিরভাগ রোগীর অবস্থা স্থিতিশীল। ওদিকে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে 'প্রসাদ'-এর নমুনা।

বুলধানার জেলা কালেক্টর কিরণ পাটিল জানিয়েছেন, মঙ্গলবার রাতে লোনারের সোমথানা গ্রামে সপ্তাহব্যাপী ধর্মীয় অনুষ্ঠান 'হরিনাম সপ্তাহ' শেষ হয়। আর শেষ দিনেই ঘটনাটি ঘটে। সোমথানা ও খাপারখেদ গ্রামের ভক্তরা রাত ১০টা নাগাদ মন্দিরে আসেন 'প্রসাদ' নিতে। প্রায় ৪০০ থেকে ৫০০ লোকের মধ্যে 'একাদশী'র 'প্রসাদ' বিতরণ করা হয়।অভিযোগ,সেই 'প্রসাদ' খাওয়ার পরই তাঁরা পেটে ব্যথা, বমি বমি ভাব অনুভব করেন। বমি হওয়ারও অভিযোগ করেন অনেকে। সঙ্গে সঙ্গেই অসুস্থ লোকজনকে বিবি গ্রামের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

কিন্তু শয্যা স্বল্পতার কারণে বেশির ভাগ রোগীরই ঠাঁই হয় হাসপাতালের বাইরের রাস্তায়। গাছে আটকানো দড়িতে স্যালাইনের বোতল লাগিয়ে দেওয়া হয়। জেলা কালেক্টর কিরণ পাটিল জানান, বর্তমানে সমস্ত রোগীর অবস্থা স্থিতিশীল। বেশিরভাগকে বুধবার ছেড়ে দেওয়া হয়েছে। 'প্রসাদের' নমুনা বিশ্লেষণের জন্য ইতিমধ্যেই পরীক্ষাগারে পাঠানো হয়েছে। শুরু হয়েছে ঘটনার তদন্ত।

আরও পড়ুন, Smile Desining Surgery: বিয়ের আগে হাসি ঠিক করতে 'স্মাইল ডিজাইনিং' সার্জারি, যুবকের পরিণতি মর্মান্তিক!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.