কল ড্রপ হলে টেলিকম সংস্থাকে ক্ষতিপূরণ দিতে হবে না, জানাল সুপ্রিম কোর্ট

কল ড্রপ হলেই টেলিকম সংস্থাগুলিকে ক্ষতিপূরণ দিতে হবে গ্রাহককে। টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া বা ট্রাই-এর এই প্রস্তাবের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে দায়ের করা হয় মামলা। আজ সেই মামলার রায়ে ট্রাইয়ের সেই প্রস্তাবকে খারিজ করে দিল দেশের সর্বচ্চ আদালত। এই রায়ের ফলে টেলিকম সংস্থাগুলি স্বস্তির নিশ্বাস ফেললেও, গ্রাহকরা কিন্তু সেই বিপাকেই থেকে গেলেন।

Updated By: May 11, 2016, 08:57 PM IST
কল ড্রপ হলে টেলিকম সংস্থাকে ক্ষতিপূরণ দিতে হবে না, জানাল সুপ্রিম কোর্ট

ওয়েব ডেক্স : কল ড্রপ হলেই টেলিকম সংস্থাগুলিকে ক্ষতিপূরণ দিতে হবে গ্রাহককে। টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া বা ট্রাই-এর এই প্রস্তাবের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে দায়ের করা হয় মামলা। আজ সেই মামলার রায়ে ট্রাইয়ের সেই প্রস্তাবকে খারিজ করে দিল দেশের সর্বচ্চ আদালত। এই রায়ের ফলে টেলিকম সংস্থাগুলি স্বস্তির নিশ্বাস ফেললেও, গ্রাহকরা কিন্তু সেই বিপাকেই থেকে গেলেন।

আদালতে বিচাপতি কুরিয়ান জোসেফ ও আর এফ নারিমানের ডিভিশন বেঞ্চ আজ এই রায় দেনবিচারক কুরিয়ান জোসেফ ও আর এফ নারিমানের ডিভিশন বেঞ্চ আজ সর্বোচ্চ আদালতে এক রায় বলেন, ট্রাই-এর কল ড্রপ সম্পর্কিত প্রস্তাবটি বাস্তবে অযৌক্তিক, বিধিবহির্ভূত এবং অস্বচ্ছ। রায় দিতে গিয়ে তাঁরা বলেন, কল ড্রপ সংক্রান্ত  ট্রাইয়ের প্রস্তাবটি অযৌক্তিক ও বিধিবহির্ভূত।

.