প্রধানমন্ত্রীকে আনতে গিয়ে বিমানবন্দরে আটকে গেলেন নীতীশই

Updated By: Oct 15, 2017, 12:52 PM IST
প্রধানমন্ত্রীকে আনতে গিয়ে বিমানবন্দরে আটকে গেলেন নীতীশই
পাটনা বিমানবন্দরে নীতীশ কুমার ও নরেন্দ্র মোদী

নিজেস্ব প্রতিবেদন : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভ্যর্থনা জানাতে গিয়ে পাটনা বিমানবন্দরে নিরাপত্তার গেরোয় আটকে গেলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। শনিবার পাটনা বিশ্ববিদ্যালয়ের শতবার্ষিকী অনুষ্ঠানে যোগ দিতে যান প্রধানমন্ত্রী। এছাড়াও একগুচ্ছ সরকারি প্রকল্পেরও উদ্বোধন করেন তিনি।

শনিবার দুপুরে বিমানবন্দরে নামার কথা ছিল প্রধানমন্ত্রীর। প্রোটোকল মেনে সেখানে অভ্যর্থনা জানাতে যেতে হয়েছিল মুখ্যমন্ত্রীকে। নির্দিষ্ট সময়ের অনেকটা আগেই পৌঁছে গিয়েছিলেন নীতীশ কুমার। সঙ্গে ছিল লাল গোলাপ। তবে তখনও তিনি জানতেন না এমন পরিস্থিতি অপেক্ষা করছে তাঁর জন্য।

আরও পড়ুন- দেশের ২০ বিশ্ববিদ্যালয়ের জন্য ১০ হাজার কোটি টাকার প্যাকেজ ঘোষণা মোদীর

মুখ্যমন্ত্রীর জন্য নির্দিষ্ট নিরাপত্তারক্ষী বাহিনী নিয়ে বুলেটপ্রুফ গাড়িতে চড়ে বিমানবন্দরে গিয়েছিলেন নীতীশ। ভেবেছিলেন ওই গাড়িতে করেই প্রধানমন্ত্রীকে গন্তব্যে নিয়ে আসবেন তিনি। এদিকে নরেন্দ্র মোদীর বিমান মাটি ছোঁয়ার কয়েক মিনিট আগেই বিমানবন্দরের প্রধান টার্ম্যাকে অগ্রসর হতে গেলে গাড়িটি আটকে দেন কেন্দ্রীয় নিরাপত্তাবাহিনী এসপিজি-র সদস্যরা। বলা হয় নিরাপত্তার কারণে মুখ্যমন্ত্রী বিমানবন্দরে রাজ্য সরকারের নির্দিষ্ট ভিআইপি লাউঞ্জ ছেড়ে আর এগোতে পারবেন না। অনেক বুঝিয়েও প্রথমটায় কাজ না হওয়ায় বিরক্ত হন মুখ্যমন্ত্রী সহ সেখানে উপস্থিত রাজ্য মন্ত্রিসভার সদস্যরা। রাজ্য প্রশাসনের কর্তা ব্যক্তিরা এসপিজি-র সদস্যদের সঙ্গে তর্কেও জড়িয়ে পড়েন। পরে অবশ্য দিল্লি থেকে ফোন এলে বিষয়টি মিটমাট হয়। বিমানবন্দরের প্রধান টার্ম্যাকে ঢুকে প্রধানমন্ত্রীকে লাল গোলাপ দিয়ে অভ্যর্থনা জানান নীতীশ।

বিষয়টি জানাজানি হওয়ার পর বিষয়টি এখন সোশ্যাল মিডিয়াতে যথেষ্ট ট্রোলিং।

.