মন্দির হোক অযোধ্যায়, বাবরি বিতর্কে নতুন সমাধানসূত্র শিয়া ওয়াকফ বোর্ডের

লখনউয়ে মসজিদ নির্মাণের পক্ষে সওয়াল করল বোর্ড

Updated By: Nov 20, 2017, 03:25 PM IST
মন্দির হোক অযোধ্যায়, বাবরি বিতর্কে নতুন সমাধানসূত্র শিয়া ওয়াকফ বোর্ডের

নিজস্ব প্রতিবেদন:  রাম মন্দির অযোধ্যায়, আর মসজিদ তৈরি হোক লখনউয়ে, অযোধ্যার বিতর্কিত জমি নিয়ে এমন নতুন সমাধানসূত্রই দিল শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ড। আর এই নতুন সূত্র নিয়ে ফের বিতর্ক ফের দানা বাঁধতে চলেছে বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।

সোমবার শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ড চেয়ারম্যান ওয়াসিম রিজভি সংবাদ সংস্থাকে বলেন, ‘বিভিন্ন মহলের সঙ্গে কথা বলে আমরা একটি প্রস্তাব তৈরি করেছি। ওই প্রস্তাব অনু‌যায়ী রাম মন্দির তৈরি হোক অ‌যোধ্যায়। অন্যদিকে, মসজিদ লখনউয়ে তৈরি করা ‌যেতে পারে। এই সমাধান সূত্র মেনে নিলে দেশে সৌভাতৃত্ব বজায় থাকবে।’

রাম মন্দির বিতর্ক নিয়ে সমাধান সূত্র দেওয়ায় মুসলিম মহল থেকে বারেবারেই রিজভির কঠোর সমালোচনা করা হয়েছে। সম্প্রতি ওই বিতর্ক সমাধানের জন্য তিনি আর্ট অব লিভিং-এর প্রতিষ্ঠাতা শ্রীশ্রী রবিশঙ্করের সঙ্গে বৈঠক করেন। এনিয়েও তাঁকে সমালোচনার মুখোমুখি হতে হয়। ওই বৈঠকে তিনি জানান, অ‌যোধ্যাতেই মন্দির তৈরির পক্ষে শিয়া ওয়াকফ বোর্ড।

উল্লেখ্য, গত মাসেই শিয়া ওয়াকফ বোর্ডের পক্ষ থেকে ঘোষণা করা হয়, অ‌যোধ্যায় একশো মিচার উুঁচু রাম মূর্তি তৈরি হলে সেখানে বোর্ডের পক্ষ থেকে ১০টি রুপোর তির উপহার দেবে। এই ঘোষণার পর থেকেই ওই বিবৃতি নিয়ে চরম বিতর্ক তৈরি হয়।

আরও পড়ুন-'সমঝোতার' পরই 'সিট' নিয়ে ঝামেলায় কংগ্রেস-পতিদার

.