এয়ার ইন্ডিয়া কর্মীকে ২৫ ঘা জুতো পেটা করে শিবসেনা সাংসদের নজিরবিহীন অসভ্যতা

চরম ঔদ্ধত্য আর অসভ্যতা কাকে বলে, প্রমাণ দিলেন শিবসেনা সাংসদ রবীন্দ্র গায়কোয়াড়। ৬০ বছর বয়সী এয়ার ইন্ডিয়ার কর্মীকে বিমানের মধ্যে সকলের সামনে জুতো পেটা করলেন তিনি। গুণে গুণে ২৫ বার। পরে সংবাদমাধ্যমকে ফলাও করে শোনালেন নিজের দাদাগিরির কথা।

Updated By: Mar 23, 2017, 08:06 PM IST
এয়ার ইন্ডিয়া কর্মীকে ২৫ ঘা জুতো পেটা করে শিবসেনা সাংসদের নজিরবিহীন অসভ্যতা

ওয়েব ডেস্ক: চরম ঔদ্ধত্য আর অসভ্যতা কাকে বলে, প্রমাণ দিলেন শিবসেনা সাংসদ রবীন্দ্র গায়কোয়াড়। ৬০ বছর বয়সী এয়ার ইন্ডিয়ার কর্মীকে বিমানের মধ্যে সকলের সামনে জুতো পেটা করলেন তিনি। গুণে গুণে ২৫ বার। পরে সংবাদমাধ্যমকে ফলাও করে শোনালেন নিজের দাদাগিরির কথা।

ইনি একজন গর্বিত শিবসৈনিক। নাম রবীন্দ্র গায়কোয়াড়। মহারাষ্ট্রের ওসমানাবাদ থেকে গিয়েছেন লোকসভায়। সোমবার সকাল দশটা নাগাদ এয়ার ইন্ডিয়ার বিমানে পুণে থেকে দিল্লি পৌঁছন রবীন্দ্র গায়কোয়াড়। বিমান মাটি ছোঁয়ার পরও প্রায় আধ ঘণ্টা সিট থেকে নড়তে চাননি তিনি। বিজনেস ক্লাসের টিকিট কেটে ইকনমি ক্লাসে উঠতে গিয়েই নাকি তাঁর মেজাজ চড়ে যায় সপ্তমে।

এয়ার ইন্ডিয়া সূত্রে খবর, বিমান নামার পরও শিবসেনা সাংসদ নামতে না চাওয়ায় তাঁর দিকে এগিয়ে যান সংস্থায় ডেপুটি ম্যানেজার পদে কর্মরত আর সুকুমার। তিনি শিবসেনা সাংসদকে বিমান থেকে নেমে আসার জন্য অনুরোধ করেন। উত্তরে রবীন্দ্র গায়কোয়াড় বলেন, ইকনমি ক্লাস নিয়ে তিনি অভিযোগ জানিয়েছেন। সিনিয়র কেউ না এলে বিমান থেকে নামবেন না।

এয়ার ইন্ডিয়া কর্মী সুকুমার, শিবসেনা সাংসদকে জানান, তিনিই এই বিষয়টি দেখছেন। এরপরই গায়কোয়াড় সুকুমারকে মারধর শুরু করেন। ছিনিয়ে নেন চশমা। ছিঁড়ে দেন জামা। সাংসদের মেজাজ বলে কথা। দাদাগিরি না দেখিয়ে থাকা যায়। ৬০ বছর বয়সী এয়ার ইন্ডিয়া কর্মী সুকুমার মেঝেয় পড়ে গেলে তাঁকে ২৫ বার জুতো পেটা করেন গায়কোয়াড়।

এয়ার ইন্ডিয়ার দাবি, এদিনের পুণে-দিল্লি উড়ানটিকে অল-ইকনমি করে দেওয়া হয়। সে কথা আগাম জানানোর পরও শিবসেনা সাংসদ স্বেচ্ছায় বিমানে ওঠেন। সিনিয়র সহকর্মীকে সকলের সামনে জুতো পেটানোয় শিবসেনা সাংসদের বিরুদ্ধে কড়া ব্যবস্থার দাবি করছেন ক্ষুব্ধ এয়ার ইন্ডিয়ার কর্মীরা। সংস্থার তরফে জানানো হয়, শিবসেনা সাংসদ রবীন্দ্র গায়কোয়াড়ের বিরুদ্ধে FIR করা হয়েছে। তৈরি হয়েছে একটি কমিটি। এয়ার ইন্ডিয়ার ওই কমিটি অসামরিক বিমান পরিবহণ মন্ত্রককে রিপোর্ট দেবে।

জুতো পিটিয়ে শিরোনামে আসাই শুধু নয়, ফলাও করে সে কথা বলার পর মাতোশ্রীতে ডাক পড়েছে গায়কোয়াড়ের। উদ্ভব ঠাকরে কি ভেবে দেখবেন, কাদের তিনি পাঠাচ্ছেন সংসদে? (আরও পড়ুন-পিছু হঠল রেল, ট্রেনের টিকিটে ছাড় পেতে আধার বাধ্যতামূলক নয়)

.