ট্রাক ড্রাইভারের মৃত্যু ঘিরে থমথমে স্বর্গোদ্যান, কার্ফু জারি করা হল কাশ্মীরে

সোমবার রাত থেকে বন্ধ করে দেওয়া হল কাশ্মীর উপত্যকা। দিল্লির সফদারজঙ্গ হাসপাতালে মৃত্যু হয় ট্রাক ড্রাইভার জাহিদ রসুল ভাটের।

Updated By: Oct 19, 2015, 10:17 AM IST
ট্রাক ড্রাইভারের মৃত্যু ঘিরে থমথমে স্বর্গোদ্যান, কার্ফু জারি করা হল কাশ্মীরে

ওয়েব ডেস্ক: সোমবার রাত থেকে বন্ধ করে দেওয়া হল কাশ্মীর উপত্যকা। দিল্লির সফদারজঙ্গ হাসপাতালে মৃত্যু হয় ট্রাক ড্রাইভার জাহিদ রসুল ভাটের।

শ্রীনগরে শেষকৃত্য সম্পন্ন হবে ভাটের। প্রশাসনিক তরফ থেকে জানানো হয়েছে, শ্রীনগরের পরিস্থিতি খারাপ জায়গায় যেতে পারে। সেই কারণে কার্ফু জারি করা হয়েছে।

প্রসঙ্গত, উধমপুরের কাছে জম্মু-কাশ্মীর হাইওয়ের ওপরে জাহিদ ভাট ট্রাকটিকে দাঁড় করিয়ে রেখেছিল। স্থানীয় বাসিন্দাদারা গরু পাচারকারী বলে সন্দেহ করে তাদের ওপর পেট্রোল বোমা ছোঁড়া হতে থাকে। বোমার আঘাতে গুরুতর আহত হন জাহিদ এবং খালাসি সৌকত আহমেদ ধর। পুলিসের অনুমান, উধমপুরে ৩টি গো হত্যার কারণে জাহিদের সন্দেহ করে স্থানীয় বাসিন্দারা। তাদের আশঙ্কা জনক অবস্থায় দিল্লিতে নিয়ে যাওয়া হয়।      
 
এই ঘটনার নিন্দা করে কংগ্রেস নেতা ওমর আবদুল্লা তোপ দেগেছেন মোদী সরকারের বিরুদ্ধে। এদিকে ঘটনার সঙ্গে যুক্ত অপরাধীদের কঠোরতম শাস্তি দেওয়া হবে বলে জানান, কাশ্মীরের মুখ্যমন্ত্রী মুফতি মহম্মদ সইদ। সইদ দিল্লির হাসপাতালে দেখতে যান আহত দুই কাশ্মীরিকে।  

কার্ফু জারি হওয়ার জন্য কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের এবং সমস্ত স্কুলে পরীক্ষা বাতিল করে দেওয়া হয়েছে।

.