লোকসভা ভোটের পরই ভাঙছে কংগ্রেস-জেডিএস জোট! সিদ্দারমাইয়ার মন্তব্যে নতুন জল্পনা

গত কয়েকদিন ধরেই কর্ণাটকে জোট সরকারের বিরুদ্ধে বিভিন্নভাবে বিরূপ মন্তব্য করছেন সিদ্দারামাইয়া

Updated By: Jun 27, 2018, 02:18 PM IST
লোকসভা ভোটের পরই ভাঙছে কংগ্রেস-জেডিএস জোট! সিদ্দারমাইয়ার মন্তব্যে নতুন জল্পনা

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকে কংগ্রেস-জেডিএস জোট টিকিয়ে রাখার নৈতিক দায়িত্ব ‌যাঁর ওপরে ছিল সেই সিদ্দারামাইয়াকে নিয়েই এখন সমস্যা। প্রকাশ্যে তিনি জোটের ভবিষ্যত নিয়ে একাধিক এমন মন্তব্য করে চলেছেন ‌যা বিরোধীদের পালে হাওয়া দেবে।

আরও পড়ুন-মেসির লক্ষ্যভেদ! নাইজেরিয়া ম্যাচে একগুচ্ছ রেকর্ড ফুটবল রাজপুত্রের

নতুন একটি ভিডিওতে সিদ্দারামাইয়া আশঙ্কা প্রকাশ করেছেন, কর্ণাটকে আগামী ৫ বছর জোট টিকবে কিনা তা তে সন্দেহ রয়েছে। ভিডিওটি কর্ণাটকের একটি টিভি চ্যানেলে সম্প্রচারিতও হয়েছে। সেখানে সিদ্দারামাইয়া বলছেন, দেখুন না লোকসভা নির্বাচনের পর কী হয়! আগামী লোকসভা নির্বাচনে বিরোধীরা একজোট হলে মোদী আর ক্ষমতায় আসতে পারবেন না। তখনই খেলা শুরু হবে।

গত কয়েকদিন ধরেই কর্ণাটকে জোট সরকারের বিরুদ্ধে বিভিন্নভাবে বিরূপ মন্তব্য করছেন সিদ্দারামাইয়া। কোঅর্ডিনেশন কমিটিতে কোনও কথা না বলে তিনি প্রকাশ্যে বিবৃতি দিয়ে ক্ষেভ প্রকাশ করছেন। এতে চাপ বাড়ছে মুখ্যমন্ত্রী কুমারস্বামীর ওপরে। এতে দলের মধ্যেই তাঁর বিরুদ্ধে ক্ষোভ বাড়ছে। দলের এক সদস্য সংবাদ মাধ্যমে জানিয়েছেন, বারবার জোটের টিকে থাকার ওপরে প্রশ্ন তুলে সমস্যার সৃষ্টি করছেন সিদ্দারামাইয়া

আরও পড়ুন-মেসেঞ্জারে আসা লিঙ্কে ক্লিক করতেই ঘনিষ্ঠ মুহূর্তের ছবি হ্যাক, বিপদে যুগল

উল্লেখ্য, কুমারস্বামীকে পূর্ণাঙ্গ বাজেট পেশ করতে বাধা দিচ্ছেন সিদ্দারামাইয়া। এমনটাই জোটের অন্দরের খবর। পাশাপাশি জোট নিয়ে প্রকাশ্যে বিবৃতি দেওয়ার দায়িত্বে রয়েছেন জেডিএস নেতা কে দানিশ আলি ও এআইসিসি সাধারণ সম্পাদক কে বেনুগোপাল। এদের কাছে কোনও কথা না বলে প্রকাশ্যে জোট বিরোধী বিবৃতি দিচ্ছেন সিদ্দারামাইয়া। এতেই সমস্যা তৈরি হচ্ছে। এই চাপ কুমারস্বামী কতদিন নেবেন তা নিয়ে আশঙ্কা তৈরি হচ্ছে।

.