বিএসএফের গুলিতে হত ছয়, উত্তাল কাশ্মীর

Last Updated: Thursday, July 18, 2013 - 13:49

রামবানায় বিএসএফের গুলিতে ছ'জনের মৃত্যুকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠল কাশ্মীর। শ্রীনগর ও জম্মুর মাঝে হাইওয়েতে বহু মানুষ পথ অবরোধ করেছেন।
সোশ্যাল নেটওয়ার্কিং সাইট থেকে গুজব সরাবার আশঙ্কায় কাশ্মীরে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।
উত্তেজিত বিক্ষোভকারীরা ডিসট্রিক্ট ম্যাজিস্ট্রেটের বাড়িতে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করে। পুলিস ঘটনা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।
আজ সকালে জম্মু-কাশ্মীরের রামবান জেলায় বিএসএফের ক্যাম্পের বাইরে বিক্ষোভরত কিছু মানুষের উপর গুলি চালায় বিএসএফের জওয়ানরা। গুলিতে প্রাণ হারান ছ`জন। গুরুতর আহত হয়েছেন ১২জন। বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে আহত হয়েছেন কয়েকজন জওয়ানও।
সূত্রে, এক স্থানীয় ধর্মীয় নেতাকে গতকাল বিএসএফের বিরুদ্ধে নিগ্রহের অভিযোগ তোলেন। সেই ঘটনার প্রতিবাদে রামবানায় বিএসএফ ক্যাম্পের বাইরে আজ বিক্ষোভ জানচ্ছিলেন স্থানীয় মানুষরা।
কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী সুশীল কুমার শিন্ডে গুলি চালানোর ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন। শিন্ডে জানিয়েছেন তদন্তে যদি অকারণ দায়িত্বজ্ঞানহীন গুলি চালানোর ঘটনা প্রমাণিত হয় তাহলে জওয়ানদের কঠোর শাস্তি দেওয়া হবে।



First Published: Thursday, July 18, 2013 - 17:40
comments powered by Disqus