রাজ্যসভার নির্বাচনে ধাক্কা খেলেও ‘বুয়া-ভাতিজা’-র জোট ভাঙবে না, ইঙ্গিত মায়াবতীর

শুক্রবার উত্তরপ্রদেশে রাজ্যসভার ভোটাভুটিতে জোর ধাক্কা খেয়েছেন মায়া। এদিন ভোট দিয়ে বেরিয়ে এসেই তাঁর দলের বিধায়ক অনিল কুমার সিং জানিয়ে দেন, ‘আমি মহারাজজি-র সঙ্গে রয়েছি।’

Updated By: Mar 24, 2018, 05:52 PM IST
রাজ্যসভার নির্বাচনে ধাক্কা খেলেও ‘বুয়া-ভাতিজা’-র জোট ভাঙবে না, ইঙ্গিত মায়াবতীর

নিজস্ব প্রতিবেদন: ‌সপার সঙ্গে জোট করে বিজেপির কাছ থেকে দুটি লোকসভা আসন ছিনিয়ে নিলেও রাজ্যসভার নির্বাচনে বিজেপিকে ঠেকাতে পারলেন না বহেনজি। উত্তরপ্রদেশে ১০টি রাজসভার আসনে ৯ আসনের জয়ী বিজেপি।

রাজ্যসভার নির্বাচনে বিজেপির কাছে ধাক্কা খাওয়ার পরও সপার সঙ্গে জোট অটুট রাখবেন বলে ইঙ্গিত দিলেন বহুজন সমাজ পার্টি প্রধান মায়াবতী। বসপা প্রধান শনিবার জানালেন, যে কোনও মূল্যেই বিজেপিকে রুখব।

মায়াবতী এদিন বলেন, ‘বিজেপি ভাবছে মায়াবতীর মাথা গরম। রাজ্যসভার নির্বাচনের ফল জোটের উপরে প্রভাব ফেলবে। সপার সঙ্গে জোট ভেঙে দেবেন মায়া। কিন্তু কোনও মূল্যেই বিজেপির পরিকল্পনা সফল হতে দেব না।’ প্রধানমন্ত্রী মোদী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ প্রশাসনকে দলের কাজে লাগাচ্ছে বলেও আজ তোপ দাগেন মায়াবতী।

আরও পড়ুন-নরেন্দ্র মোদীকে 'ভেড়া'র সঙ্গে তুলনা করল কংগ্রেস

উল্লেখ্য, শুক্রবার উত্তরপ্রদেশে রাজ্যসভার ভোটাভুটিতে জোর ধাক্কা খেয়েছেন মায়া। এদিন ভোট দিয়ে বেরিয়ে এসেই তাঁর দলের বিধায়ক অনিল কুমার সিং জানিয়ে দেন, ‘আমি মহারাজজি-র সঙ্গে রয়েছি।’ তিনি ‌যে ক্রস ভোট দিয়েছেন তা তিনি প্রকাশ্যে জানিয়ে দেন। ওই ভোটে বসপার প্রার্থী ভীমরাও আম্বেদকর শেষপ‌র্যন্ত পরাজিত হন বিজেপির প্রার্থীঅনিল আগরওয়ালের কাছে। ড্যামেজ কন্ট্রোল করতে অনিল কুমারকে দল থেকে বহিস্কার করেছেন মায়াবতী তার পরেই আজ ওই মন্তব্য করলেন।

.