'অনুশোচনা হলে, শীর্ষ নেতৃত্ব বিবেচনা করবে', Sunil Mandal-কে নিয়ে নরম সুর তৃণমূলের

সোমবার তৃণমূল সাংসদদের সঙ্গে সংসদে বিক্ষোভ দেখান সুনীল মণ্ডল। 

Updated By: Aug 9, 2021, 06:37 PM IST
 'অনুশোচনা হলে, শীর্ষ নেতৃত্ব বিবেচনা করবে', Sunil Mandal-কে নিয়ে নরম সুর তৃণমূলের
তৃণমূল সাংসদদের সঙ্গে সংসদে বিক্ষোভরত সুনীল মণ্ডল

নিজস্ব প্রতিবেদন: ত্রিপুরা ইস্য়ুতে সোমবার সংসদে গান্ধীমূর্তির পাদদেশে বিক্ষোভ দেখান তৃণমূল সাংসদরা। বিজেপির বিরুদ্ধে সরব হন সুদীপ বন্দ্যোপাধ্যায়, সুখেন্দুশেখর রায়, শতাব্দী রায়, অর্পিতা ঘোষরা। উল্লেখযোগ্য ভাবে তৃণমূলের সেই বৈঠকে দেখা গেল পূর্ব বর্ধমানের সাংসদ সুনীল মণ্ডলকে। একুশের বিধানসভা ভোটের আগে যাঁকে দেখা গিয়েছিল বিজেপির মঞ্চে। এতদিন যার সাংসদ পদ খারিজের দাবিতে সরব ছিল তৃণমূল, সোমবার সেই সুনীলকে নিয়ে শাসক দলের শীর্ষ নেতাদের গলায় শোনা গেল নরম সুর।

সুনীল মণ্ডলকে নিয়ে প্রশ্ন করা হবে তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায় বলেন, "সম্ভবত সুনীল মণ্ডলের হৃদয় পরিবর্তন হয়েছে। তিনি বলছেন তৃণমূলেই রয়েছেন। সেটা প্রমাণ করার জন্য সংসদে ওয়েলে নেমে আমাদের অন্য সাংসদদের সঙ্গে প্রতিবাদ করেছেন। আজকের কর্মসূচিতেও ছিলেন। কোনও মানুষ ভুল করতেই পারেন। যদি তার অনুশোচনা হয়, তা শুধরানোর জন্য যদি সঠিক পদক্ষেপ গ্রহণ করেন। তাহলে দলের শীর্ষ নেতৃত্ব বিবেচনা করবে।" এর আগে সকলের চোখ এড়িয়ে মুকুল রায়ের সঙ্গে একাধিকবার সাক্ষাৎ করেছেন সুনীল মণ্ডল। ওয়েলে নেমে সুদীপ বন্দ্য়োপাধ্যায়দের সঙ্গে কেন্দ্রের বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়েছেন। Pegasus ইস্য়ুতে সরব হয়েছেন বিজেপির বিরুদ্ধে। এমনকী, কেন্দ্রীয় নিরাপত্তা ছাড়াতে চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠিও দিয়েছে। তিনি সাফ জানিয়েছেন, 'তৃণমূলেই আছি'।

আরও পড়ুন: PM-KISAN: কৃষকদের অ্যাকাউন্টে পৌঁছল ১৯ হাজার ৫০০ কোটি টাকা, সূচনায় Modi

আরও পড়ুন: Tripura: 'পরপর হামলা হচ্ছে, জাতীয় মানবাধিকার কমিশন কই'!, প্রশ্ন Kunal-র

২০২১-এর বিধানসভা ভোটের আগে শুভেন্দু অধিকারীর সঙ্গে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন সুনীল মণ্ডল। ভোটপ্রচারে তীব্র ভাষায় তোপ দাগেন তৃণমূল নেতৃত্বকে। তবে ২ মে ভোটের ফল প্রকাশ হলে দেখা যায়, বিজেপির 'ডবল ইঞ্জিন' সরকার গড়ার স্বপ্ন ভঙ্গ হয়েছে। 'বাংলার মেয়ে'র উপরই ভরসা রেখেছে রাজ্যের মানুষ। এরপর থেকেই দলে দলে দলত্যাগী নেতা-কর্মীরা 'ঘর ওয়াপসির' জন্য ময়দানে নেমে পড়েন। মুকুল রায়ের তৃণমূলের প্রত্যাবর্তনের পর, সেই গতি আরও বৃদ্ধি পায়। সোনালী গুহ, দীপেন্দু বিশ্বাস, রাজীব বন্দ্য়োপাধ্য়ায়ের মতো, পূর্ব বর্ধমানের সাংসদ সুনীল মণ্ডলও বিজেপি থেকে তৃণমূলের ফিরতে চান। এমনকী ভোটের ফল প্রকাশের পর বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে সরব হয়েছিলেন তিনি। শুভেন্দু অধিকারীকেও নিশানা করেছিলেন।

.