সেনাকে নিয়ে রাজনীতি করছে কেন্দ্র, বিজেপির বিরুদ্ধে ফের সরব কংগ্রেস

বিরোধীদের দাবি মেনে কেন্দ্রীয় সরকার সার্জিক্যাল স্ট্রাইকের ভিডিয়ো প্রকাশ করতেই ফের একবার মোদীর সমালোচনায় সরব হল কংগ্রেস। কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালার অভিযোগ, রাজনৈতিক কারণে সেনাকে ব্যবহার করছে মোদী সরকার। 

Updated By: Jun 28, 2018, 12:12 PM IST
সেনাকে নিয়ে রাজনীতি করছে কেন্দ্র, বিজেপির বিরুদ্ধে ফের সরব কংগ্রেস

নিজস্ব প্রতিবেদন: বিরোধীদের দাবি মেনে কেন্দ্রীয় সরকার সার্জিক্যাল স্ট্রাইকের ভিডিয়ো প্রকাশ করতেই ফের একবার মোদীর সমালোচনায় সরব হল কংগ্রেস। কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালার অভিযোগ, রাজনৈতিক কারণে সেনাকে ব্যবহার করছে মোদী সরকার। 

বুধবার রাতে জি নিউজ-সহ দেশের বিভিন্ন টিভি চ্যানেলে সম্প্রচারিত হয় সার্জিক্যাল স্ট্রাইকের কয়েকটি ভিডিও। এর পরই বৃহস্পতিবার সকালে সাংবাদিক বৈঠক করে সুরজেওয়ালা বলেন, 'শাসক শ্রেণির মনে রাখা উচিত সেনাবাহিনীর আত্মত্যাগ ও রক্ত ভোট জোগাড়ের যন্ত্র হিসাবে ব্যবহার করা যেতে পারে না।'

সেনাবাহিনীসূত্রে মেলা এই ভিডিওগুলি ড্রোনে থাকা তাপসংবেদী ক্যামেরা দিয়ে তোলা হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, বেশ কয়েকজন জঙ্গিকে খতম করছে সেনাবাহিনী। 

তাছাড়া সার্জিক্যাল স্ট্রাইকের কার্যকারিতা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। বলেন, কী করে তার পরও পাকিস্তানি হামলায় ১৪৬ জনের মৃত্যু হল? সুরজেওয়ালার কথায়, একদিকে সেনাবাহিনীর আত্মত্যাগকে পুঁজি করে সার্জিক্যাল স্ট্রাইকের বাহবা কুড়াচ্ছে মোদী সরকার। অন্যদিকে পাকিস্তান নিয়ে এখনো কোনও সুনির্দিষ্ট নীতি বা দিশা করতে পারেনি কেন্দ্রীয় সরকার। তার পরও দেশে ১৪৬ জন নিরাপত্তা কর্মীকে প্রাণ দিতে হয়েছে। অন্তত ১,৬০০ বার অস্ত্রবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। দেশজুড়ে অন্তত ৭৯টি জঙ্গি হামলা হয়েছে। 

দিঘায় পর্যটকদের নিরাপত্তায় আসছে অ্যাপ, জেনে নিন ডাউনলোড করবেন কীভাবে

সুরজেওয়ালার দাবি, এর আগেও একাধিকবার সার্জিক্যাল স্ট্রাইক করেছে ভারতীয় সেনা। ইউপিএ জমানায় সার্জিক্যাল স্ট্রাইকের জন্য তত্কালীন কংগ্রেস প্রেসিডেন্ট সনিয়া গান্ধী ও সহ সভাপতি রাহুল গান্ধীর সমর্থন পেয়েছে সেনা।' 

.