সুষমা বাড়ি ফিরলে মেরে শিক্ষা দিন, মুসলিম তোষণের অভিযোগ তুলে বিদেশমন্ত্রীর স্বামীকে টুইট

লখনৌয়ে পাসপোর্টকাণ্ডের পর বিদেশমন্ত্রীর বিরুদ্ধে মুসলিম তোষণের অভিযোগ করেছেন নেটিজেনরা।

Updated By: Jun 30, 2018, 09:08 PM IST
সুষমা বাড়ি ফিরলে মেরে শিক্ষা দিন, মুসলিম তোষণের অভিযোগ তুলে বিদেশমন্ত্রীর স্বামীকে টুইট

নিজস্ব প্রতিবেদন: সামাজিক যোগাযোগ মাধ্যমে ফের নেটিজনদের ক্ষোভের মুখে পড়লেন সুষমা স্বরাজ। এমনকি তাঁর স্বামীর কাছেও সুষমার নামে নালিশ জানিয়ে টুইট করেছেন অনেকে। এমনকি বিদেশমন্ত্রীকে মারধর করে শিক্ষা দেওয়ার দাবিও করেছেন জনৈক মুকেশ গুপ্তা। সেই টুইটটির স্ক্রিনশট শেয়ার করেছেন সুষমার স্বামী স্বরাজ কুশল।

তা দাবিটা কী?

লখনৌয়ে পাসপোর্টকাণ্ডের পর বিদেশমন্ত্রীর বিরুদ্ধে মুসলিম তোষণের অভিযোগ করেছেন নেটিজেনরা। আর সেই অভিযোগেই সুষমা স্বরাজকে টুইটারে গালমন্দ করছে নেটিজেনদের একাংশ। তেমনই একটি টুইটের স্ক্রিনশট দিয়ে টুইট করেছেন সুষমার স্বামী। ওই টুইটে জনৈক মুকেশ গুপ্তা লিখেছেন, যখন উনি রাতে বাড়ি আসবেন, ওনাকে মেরে শিক্ষা দেবেন মুসলিম তোষণ যেন না করেন। ওনাকে বলবেন, মুসলিমরা কখনও বিজেপিকে ভোট দেবে না।''

কী অভিযোগ উঠছে সুষমা স্বরাজের বিরুদ্ধে? 

অতিসম্প্রতি লখনৌয়ে ভিনধর্মী দম্পতি তনবী শেট ও আনাস সিদ্দিকি পাসপোর্ট অফিসে হেনস্থা করা হয় বলে অভিযোগ। তাঁরা দাবি করেন, তাঁদের হিন্দু ধর্মগ্রহণের চাপে দেন পাসপোর্ট আধিকারিক বিকাশ মিশ্র। এরপরই বিকাশকে বদলি করা হয়। পরে দেখা যায়, ওই দম্পতির আবেদনে একাধিক ভুল রয়েছে। লখনৌ পুলিস জানায়, পাসপোর্টে যে ঠিকানা দিয়েছিলেন স্বামী-স্ত্রী, সেখানে আদৌ তাঁরা থাকতেন না। এর পাশাপাশি ওই তনবীর নিকাহনামা ও পরিচয়পত্রের নামও আলাদা ছিল।

এরপর সুষমা স্বরাজকে নিশানা করেন অনেকে। তাদের অভিযোগ, সব কিছু খতিয়ে না দেখেই বিকাশ মিশ্রকে বদলি করেছে বিদেশমন্ত্রক। আসলে তিনি নিজের দায়িত্ব পালন করছিলেন। টুইটারে অকথ্য ভাষায় গালমন্দ করা হয় সুষমা স্বরাজকে। তিনি সাফাই দেন, ভারতের বাইরে ছিলেন তিনি। তাঁর অনুপস্থিতিতে কী ঘটেছে সে ব্যাপারে অবগত নন তিনি।    

বিদেশমন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার বলেন, ''টুইটারে জবাব দিয়েছেন বিদেশমন্ত্রী। এব্যাপারে আমাদের আর কিছু বলার নেই।''

আরও পড়ুন- ''আমায় ঠিক করে দাও, নইলে মেরে দাও,'' যন্ত্রণাক্লিষ্ট স্বর মন্দসৌরের ৮ বছরের শিশুর

.