স্বরাষ্ট্রমন্ত্রী শিন্ডের জম্মু কাশ্মীর সফরের দিনেও হামলা অব্যাহত পাকিস্তানের

Last Updated: Tuesday, October 22, 2013 - 19:29

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সুশীলকুমার শিন্ডের জম্মুকাশ্মীর সফরের দিনেও সংঘর্ষ বিরতি লঙ্ঘন করল পাকিস্তান। পাকিস্তানের একের পর এক সংঘর্ষবিরতি লঙ্ঘনে কড়া পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দিলেন সুশীলকুমার শিন্ডে। সাম্বা সেক্টরের পরিস্থিতি পরিদর্শনের পর বিএসএফের সঙ্গে বৈঠক করেন শিন্ডে। নয়দিনে ২৭ বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। এই পরিসংখ্যান উদ্বেগে ফেলেছে নয়াদিল্লিকে। পরিস্থিতি যে ক্রমেই ঘোরালো হয়ে উঠছে তারই প্রমাণ সাম্বা সেক্টর।
পাক গোলাগুলিতে প্রাণভয়ে গ্রাম ছেড়ে সরে গেছে ৭৫টিরও বেশি পরিবার। পরিস্থিতি পরিদর্শনে মঙ্গলবার জম্মুকাশ্মীর পৌঁছন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সুশীলকুমার শিন্ডে। স্বরাষ্ট্রমন্ত্রীর সফরের দিনেও সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। মঙ্গলবার দুপুর সাড়ে বারোটা থেকে পুঞ্চের ভিমবেরগলি সেক্টরে গুলি চালায় পাকিস্তান। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনা। হামলার খবর পৌঁছতেই সফর চলাকালীন কড়া প্রতিক্রিয়া জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।
জম্মুকাশ্মীর সফরে গিয়ে মঙ্গলবার বিএসএফের সঙ্গে বৈঠক করেন তিনি। সরকার সেনার পাশে রয়েছে এই বার্তা দিয়ে সেনাবাহিনীর মনোবল বাড়ানোর চেষ্টা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বারংবার সংঘর্ষবিরতি লঙ্ঘন নিয়ে সরকারকে বিঁধেছে বিজু জনতা দল।
সন্ত্রাসের আবহে নিউইয়র্কের মাটিতে পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী মনমোহন সিং। সীমান্ত সন্ত্রাস বন্ধে প্রতিশ্রুতি দেন পাক প্রধানমন্ত্রী। কিন্তু তারপরেও পরিস্থিতির এতটুকুও হেরফের হয়নি। ফলে কথার রাজনীতির বদলে কড়া পদক্ষেপ নেওয়ার সময় এসেছে। দাবি করছে বিরোধীরা ।



First Published: Tuesday, October 22, 2013 - 19:29


comments powered by Disqus