Tamil Nadu: তিন বছরের কারাদণ্ড যৌন হয়রানি মামলায় দোষী সাব্যস্ত প্রাক্তন শীর্ষ পুলিস কর্তার

তার অভিযোগে, মহিলা অফিসার অভিযোগ করেছেন যে রাজেশ দাস অফিসিয়াল ডিউটিতে থাকাকালীন গাড়িতে তার সঙ্গে অনুপযুক্ত আচরণ করেছিলেন। আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানাও করেছে এবং রাজেশ দাসকে তিন বছরের কারাদণ্ড দিয়েছে। 

Updated By: Jun 16, 2023, 04:47 PM IST
Tamil Nadu: তিন বছরের কারাদণ্ড যৌন হয়রানি মামলায় দোষী সাব্যস্ত প্রাক্তন শীর্ষ পুলিস কর্তার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুক্রবার তামিলনাড়ুর একটি স্থানীয় আদালত যৌন হয়রানির মামলায় একজন বরখাস্ত হওয়া আইপিএস অফিসারকে দোষী সাব্যস্ত করেছে এবং সাজা দিয়েছে। জানা গিয়েছে, ভিলুপুরম আদালত সহকর্মী এক অফিসারকে যৌন হয়রানির অভিযোগে অভিযুক্ত প্রাক্তন অতিরিক্ত ডিরেক্টর জেনারেল অফ পুলিস রাজেশ দাসকে তিন বছরের কারাদণ্ড দিয়েছে।

আরও পড়ুন: Jammu and Kashmir: জম্মু ও কাশ্মীরে গুলির লড়াই, এনকাউন্টারে খতম ৫ জঙ্গি

আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানাও করেছে। দাসের বিরুদ্ধে ২০২১ সালের শুরুতে দায়ের করা অভিযোগের ভিত্তিতে একজন জুনিয়র মহিলা পুলিস অফিসারকে যৌন হয়রানির অভিযোগ আনা হয়েছিল। তার অভিযোগে, মহিলা আইপিএস অফিসার জানিয়েছিলেন যে তার ঊর্ধ্বতন অফিসার দাস প্রাক্তন প্রধানমন্ত্রী পালানিস্বামীর নিরাপত্তার কাজে যাওয়ার সময় এই যৌন হয়রানি করেছিলেন। অন্যান্য অফিসাররা দাসের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা থেকে ওই মহিলা অফিসারকে আটকানোর চেষ্টা করেছিলেন বলেও অভিযোগ করা হয়েছে।

আরও পড়ুন: Assam Earthquake: ফের ভূমিকম্প, সাতসকালে কেঁপে উঠল মাটি

এই অভিযোগকে গুরুত্ব দিয়ে পূর্ববর্তী এআইএডিএমকে সরকার দাসকে চাকরি থেকে বরখাস্ত করে এবং তার বিরুদ্ধে অভিযোগের তদন্তের জন্য একটি ছয় সদস্যের কমিটি গঠন করে। বিচার চলাকালীন প্রসিকিউশন পুলিসের বিভিন্ন সদস্যসহ ৬৮ জনের জবানবন্দি রেকর্ড করে। জানা গিয়েছে তিনি দোষী সাব্যস্ত হওয়ার পরে এবং সাজা ঘোষণা হওয়ার পরে, দাস আদালতের আদেশের বিরুদ্ধে আপিল করতে পারেন এবং অবিলম্বে জামিন চাইতে পারেন।

যৌন হয়রানির মামলাটি ২০২১ সালে একটি বড় ভোটের ইস্যু হয়ে উঠেছিল। তৎকালীন বিরোধী নেতা এবং বর্তমান মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন ভোটে জিতলে যথাযথ আইনি প্রক্রিয়া এবং শাস্তির আশ্বাস দিয়েছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.