দেশ কি এবার এক 'চা-ওয়ালা' রাষ্ট্রপতি পেতে চলেছে?

By SUDESHNA PAUL | Last Updated: Sunday, June 18, 2017 - 17:42
দেশ কি এবার এক 'চা-ওয়ালা' রাষ্ট্রপতি পেতে চলেছে?

ওয়েব ডেস্ক : জীবনে একসময় 'চা-ওয়ালা' ছিলেন তিনি। নিজে মুখেই সেকথা জানিয়েছেন মোদী। নিজেকে দেশের 'চা-ওয়ালা প্রধানমন্ত্রী' বলে দাবিও করেছেন বেশ কয়েকবার। মোদীর পদাঙ্ক অনুসরণ করে, এবার রাষ্ট্রপতির দৌড়েও আরেক 'চা-ওয়ালা'। ইতিমধ্যেই মনোনয়ন জমা দিয়েছেন তিনি।

গোয়ালিয়রের চা-বিক্রেতা আনন্দ সিং কুশওয়া। না, বিশাল কেউকেটা কোনও চা-ব্যবসায়ী তিনি নন। নেহাতই মামুলি এক স্থানীয় চা-বিক্রেতা। কিন্তু নিজের 'স্বপ্নপূরণ'-এর লক্ষ্যে তিনি অবিচল। এই নিয়ে চতুর্থবার রাষ্ট্রপতি পদের জন্য মনোনয়ন জমা দিলেন বছর ঊনপঞ্চাশের কুশওয়া। এছাড়াও, এর আগে উপ-রাষ্ট্রপতি নির্বাচন সহ মোট ২০টি নির্বাচনে লড়েছেন তিনি। তবে, দুঃখের বিষয় প্রতিটিতেই হার স্বীকার করতে হয়েছে তাঁকে।

কথায় বলে, নিরলস চেষ্টা কখনও বিফলে যায় না। কুশওয়ারার গলাতেও ধরা পড়ল সেই আত্মবিশ্বাস। বললেন, "একজন চা-ওয়ালা যদি দেশের প্রধানমন্ত্রী হতে পারেন, তবে আরেকজন চা-ওয়ালা রাষ্ট্রপতি কেন হতে পারবেন না!" গাড়ি নেই, সাইকেলেই চলছে জোরদার প্রচার। নির্বাচনে লড়ার জন্য রোজ একটু একটু করে টাকা জমান তিনি। ২০১৪ সালে লোকসভা নির্বাচনের সময় জমা দেওয়া হলফনামা অনুসারে কুশওয়ার কাছে স্থাবর ও অস্থাবর মিলিয়ে মোট সম্পত্তির পরিমাণ ১৫,০০০ টাকা।

আরও পড়ুন, রাষ্ট্রপতি পদে সুষমা স্বরাজের নাম নিয়ে জল্পনা! উত্তর দিলেন তিনি...



First Published: Sunday, June 18, 2017 - 17:42
comments powered by Disqus