বিজেপি ক্ষমতায় এলে নিজামের মতো ওয়েসিকে তেলেঙ্গানা ছেড়ে পালাতে হবে, হুশিয়ারি যোগীর

তেলেঙ্গানা বিধানসভা নির্বাচনে স্টার ক্যাম্পেনার যোগী আদিত্যনাথ। নির্বাচনী প্রচারের একেবার শেষ দফায় তাঁকে মাঠে নামিয়েছে বিজেপি

Updated By: Dec 3, 2018, 07:22 AM IST
বিজেপি ক্ষমতায় এলে নিজামের মতো ওয়েসিকে তেলেঙ্গানা ছেড়ে পালাতে হবে, হুশিয়ারি যোগীর

নিজস্ব প্রতিবেদন: তেলেঙ্গানায় দাঁড়িয়ে আসাদউদ্দিন ওয়েসিকে একপ্রকার হুঁশিয়ারিই দিয়ে এলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। রবিবার তান্ডুরে এক নির্বাচনী সভায় ওয়েসিকে উদ্দেশ্য করে কড়া কথা বলেন যোগী।

আরও পড়ুন-ভোটের দিন যে দলের গাড়ি প্রথম আসবে, সব ভোট তাদের, এটাই ‘রীতি’ রাজস্থানের এই গ্রামের

অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলেমিন বা মিম প্রধান আসাদউদ্দিন ওয়েসি প্রায়ই বলে থাকেন ক্ষমতা থাকলে পুরনো হায়দরাবাদে তাঁর বিরুদ্ধে লড়ে দেখান মোদী। পাশাপাশি প্রায়শই বিভিন্ন ইস্যুতে যোগীকে নিশানা করেন তিনি। এবার তার জবাব দিলেন যোগী। আগামী ৭ ডিসেম্বর তেলেঙ্গানায় বিধানসভা নির্বাচনে ভোটগ্রহণ করা হচ্ছে। তারই প্রচারে সেখানে রয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

রবিবার তান্ডুরের জনসভায় আদিত্যনাথ বলেন, বিজেপি যদি ক্ষমতায় আসে তাহলে জেনে রাখুন ওয়েসিকে তেলেঙ্গানা ছেড়ে পালাতে হবে। ঠিক যেমন নিজাম হায়দরাবাদ ছেড়ে পালিয়েছিলেন। বিজেপি সবার নিরাপত্তার ব্যবস্থা করবে কিন্তু কোনও অরাজকতাকে প্রশ্রয় দেবে না।

এদিকে যোগীর ওই মন্তব্যের জবাব দিয়েছেন ওয়েসিও। তিনি বলেন, ‘ভারত আমার দেশ। যোগীর মতো কারও ক্ষমতা নেই আমাকে এখান থেকে তাড়িয়ে দেবে।‘

আরও পড়ুন-নিয়মরক্ষার ম্যাচে নামবেন ফিরহাদ হাকিম, আজ পুরসভার মেয়র নির্বাচন    

তেলেঙ্গানা বিধানসভা নির্বাচনে স্টার ক্যাম্পেনার যোগী আদিত্যনাথ। নির্বাচনী প্রচারের একেবার শেষ দফায় তাঁকে মাঠে নামিয়েছে বিজেপি। এবার তেলেঙ্গানায় কংগ্রেসের সঙ্গে একটা বোঝাপড়ায় এসেছে চন্দ্রবাবু নায়ড়ুর টিডিপি। ফলে বেশ খানিকটা চাপেই রয়েছে গেরুয়া শিবির। ওয়েসির বিরুদ্ধে সংখ্যালঘু তোষণের পাশাপাশি এদিন তিনি টিডিপি ও টিআরএসের পরিবারতান্ত্রিক রাজনীতিকে নিশানা করেন।

উল্লেখ্য, ২০১৪ সালের বিধানসভা নির্বাচনে ১১৯ আসনের তেলেঙ্গানা বিধানসভায় মাত্র ৯টি আসন পেয়েছিল বিজেপি। এবার তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির সঙ্গে একটা বোঝাপড়ার করার চেষ্টা করেছিল বিজেপি কিন্তু তা সফল হয়নি। ফলে কিছুটা চাপেই রয়েছে গেরুয়া শিবির।

 

.