মন্ত্রিসভা ভেঙে দিলেন কেসিআর, সময়ের আগেই ভোট তেলেঙ্গানায়!

গত সপ্তাহে একটি  বিশাল সমাবেশের আয়োজন করেন চন্দ্রশেখর রাও। আশাকরা হয়েছিল সেখানই বিধানসভা ভেঙে দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত ঘোষণা করবেন কেসিআর

Updated By: Sep 6, 2018, 02:53 PM IST
মন্ত্রিসভা ভেঙে দিলেন কেসিআর, সময়ের আগেই ভোট  তেলেঙ্গানায়!

নিজস্ব প্রতিবেদন: জল্পনা ছিলই। এবার তেলেঙ্গানা মন্ত্রিসভা ভেঙে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেললেন মুখ্যমন্ত্রী  চন্দ্রশেখর রাও।  মন্ত্রিসভা ভেঙে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে আজই রাজ্যপাল ইএসএল নরসিংহনের সঙ্গে দেখা করে তা ভেঙে দেওয়ার অনুরোধ করেন কেসিআর।

আরও পড়ুন-প্রণবের দেহ পৌঁছতেই কান্নার রোল মুর্শিদাবাদে

২০১৯ সালে লোকসভা ভোটের সঙ্গে তেলেঙ্গানায় ভোট হওয়ার কথা ছিল তেলেঙ্গানায়। এখন বিধানসভা ভেঙে দেওয়ার ফলে তেলেঙ্গানায় এবার লোকসভা ভোটের আগেই ভোট হতেও পারে বলে মনে করা হচ্ছে।  বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠক ডাকেন চন্দ্রশেখর রাও। সেখানেই মন্ত্রিসভা ভেঙে দেওয়ার সিদ্ধান্ত হয়।  সূত্রের খবর,  ৬ সংখ্যাকে শুভ বলে মনে করছেন কেসিআর মন্ত্রিসভার মন্ত্রীরা। ফলে বৃহস্পতিবার  দিনটিতেই একমত হন তাঁরা।

গত সপ্তাহে একটি  বিশাল সমাবেশের আয়োজন করেন চন্দ্রশেখর রাও। আশাকরা হয়েছিল সেখানই বিধানসভা ভেঙে দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত ঘোষণা করবেন কেসিআর। সমাবেশের উদ্দেশ্য ছিল কেন্দ্রের সাহায্য ছাড়া তেলেঙ্গানা যে বাঁচতে পারে তা ঘোষণা করা।

আরও পড়ুন-কেমন আছে চেতলা-লোহা ব্রিজ? সামগ্রিক পরিস্থিতি নিয়ে বৈঠকে মুখ্যমন্ত্রী

কেন বিধানসভা ভেঙে দিলেন কেসিআর ! রাজনৈতিক মহলের ধারনা, লোকসভা ভোটের প্রভাব বিধানসভায় পড়ুক তা চাননি কেসিআর। সেকথা মাথায় রেখেই বিধানসভা ভাঙার সিদ্ধান্ত। মনে করা হচ্ছে রাজ্যের ইস্যুগুলি থেকে লোকসভা ভোটে বিরাধীরা দূরে রাখতেই ওই সিদ্ধান্ত নিয়েছেন কেসিআর।

.