গোপনস্থানে কবর সন্ত্রাসবাদীদের, কৌশল বদল সেনার

জম্মু-কাশ্মীরে জঙ্গি নিকেশে 'অল আউট' অভিযানে নেমেছে সেনা। 

Updated By: Jun 23, 2018, 05:28 PM IST
গোপনস্থানে কবর সন্ত্রাসবাদীদের, কৌশল বদল সেনার

নিজস্ব প্রতিবেদন: জম্মু-কাশ্মীরে সন্ত্রাসবাদীদের মোকাবিলায় আরও কঠোর হচ্ছে ভারতীয় সেনা। কৌশলে আনা হল বদল। লস্কর-ই-তৈবা, জইশ-ই-মহম্মদ ও আইসিস জঙ্গিদের দেহ আর পরিজনদের হাতে তুলে দেওয়া হবে না। গোপনস্থানে দেহগুলি কবর দেবে সেনা।

জম্মু-কাশ্মীরে জঙ্গি নিকেশে 'অল আউট' অভিযানে নেমেছে সেনা। তৈরি হয়েছে ২১ জঙ্গির খতম তালিকা। নাম রয়েছে লস্কর-ই-তৈবা, হিজবুল মুজাহিদিন জঙ্গিদের। শুক্রবারই সেই তালিকার এক জঙ্গিকে খতম করেছে সেনা। এবার সেনা সিদ্ধান্ত নিল, মৃত সন্ত্রাসবাদীর দেব পরিজনদের হাতে তুলে দেওয়া হবে না। কেন এই সিদ্ধান্ত? সেনা সূত্রে খবর, সন্ত্রাসবাদীর দেহ সত্কারে প্রচুর মানুষ ভিড় জমান। সেখানে উস্কানিমূলক স্লোগান দেওয়া হয়। এভাবেই চলে যুবকদের মগজধোলাই। বুরহান ওয়ানির মৃত্যুর পর তাঁর দেহ সত্কারের দিন থেকে শুরু হয়েছিল অশান্তি। সেই অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়েছে সেনা। গোপনস্থানে সন্ত্রাসবাদীর সত্কার করবেন জওয়ানরা। 

মঙ্গলবার জম্মু-কাশ্মীরে জোট সরকারের উপর থেকে সমর্থন প্রত্যাহার করে বিজেপি। এরপর সে রাজ্যে রাজ্যপাল শাসন জারি করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। বৃহস্পতিবার অমরনাথ যাত্রার আগে নিরাপত্তার জন্য কাশ্মীরে পাঠানো হয়েছে এনএসজি কম্যান্ডোদের। আধুনিক অস্ত্র দিয়ে পাঠানো হয়েছে স্নাইপারদেরও।  

আরও পড়ুন- জমি বিবাদের জেরে বৃদ্ধ মাকে ট্রাক্টরের সামনে ফেলে দিল ছেলে

.