সেতু উড়িয়ে দেওয়ার ছক বানচাল, অসমে বিপুল আরডিএক্স সহ পাকড়াও উলফা জঙ্গি

সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে চড়াইদেওয়ের সীমান্তবর্তি এলাকার বাড়িতে ঢুকে তল্লাসি চালানো হচ্ছে

Updated By: Dec 22, 2018, 04:42 PM IST
সেতু উড়িয়ে দেওয়ার ছক বানচাল, অসমে বিপুল আরডিএক্স সহ পাকড়াও উলফা জঙ্গি

নিজস্ব প্রতিবেদন: আরডিএক্স দিয়ে নবনির্মিত সেতু উড়িয়ে দেওয়ার ছক বানচাল। অসমে বিপুল অস্ত্র, বিস্ফেরক সহ গ্রেফতার উলফা জঙ্গি। সেনা ও সিআরপিফের অভিযানে পাকড়াও ওই জঙ্গি।

আরও পড়ুন-রথযাত্রার কী দরকার? প্রশ্ন ফারুখের, নবান্নে মমতার সঙ্গে সাক্ষাত্

নাগাল্যান্ড ও অরুণাচল প্রদেশ সীমান্তবর্তী চড়াইদেও জেলায় সেনা, সিআরপিএফ ও অসম পুলিসের যৌথ অভিযোগ ধরা হয় ওই জঙ্গিকে। সেখানে নবনির্মিত বর্গিবিল সেতুটি উড়িয়ে দেওয়ার পরিকল্পনা ছিল উলফার। ধৃত জঙ্গিকে গ্রেফতার করে উলফার বহু পরিল্পনার কথা উঠে এসেছে বলে অসম পুলিস সূত্রে খবর। আরও কয়েকজন জঙ্গি ওই এলাকায় লুকিয়ে থাকতে পারে বলে সন্দেহ করছে নিরাপত্তা বাহিনী।

গেয়েন্দা সূত্রে খবর পেয়ে ওই এলাকায় অভিযান চালায় যৌথ বাহিনী। খবর ছিল ওই এলাকায় বেশ কয়েকজন উলফা জঙ্গি লুকিয়ে রয়েছে। তল্লাসি চালাতেই ধরা পড়ে ওই জঙ্গি। ওই জঙ্গির কাছ থেকে পাওয়া গিয়েছে প্রায় এক কেজি আরডিএক্স। ওই পরিমাণ আরডিএক্স দিয়ে একটি বিশাল বড় এলাকা উড়িয়ে দেওয়া যেত বলে মনে করছেন নিরাপত্তারক্ষীরা।

আরও পড়ুন-ব্যক্তিগত কম্পিউটারে গোয়েন্দা নজরদারি নির্দেশিকার প্রত্যাহারের দাবি মমতার  

ধৃত জঙ্গিকে জেরা করে জানা যাচ্ছে এলাকায় আরও কয়েকজন জঙ্গি লুকিয়ে রেয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে চড়াইদেওয়ের সীমান্তবর্তি এলাকার বাড়িতে ঢুকে তল্লাসি চালানো হচ্ছে।

.