Mahua Moitra: বিপাকে মহুয়া, ৫০০ পাতার রিপোর্টে সাংসদ পদ খারিজের প্রস্তাব এথিক্স কমিটির

এথিক্স কমিটি মতে,  'টাকার বিনিময়ে প্রশ্ন' বিতর্কে কৃষ্ণনগরের সাংসদের বিরুদ্ধে নির্দিষ্ট সময়সীমার মধ্যে আইন ও প্রাতিষ্ঠানিক তদন্ত করা উচিত কেন্দ্রীয় সরকারের'।

Updated By: Nov 8, 2023, 10:10 PM IST
Mahua Moitra: বিপাকে মহুয়া, ৫০০ পাতার রিপোর্টে সাংসদ পদ খারিজের প্রস্তাব এথিক্স কমিটির

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'টাকার বিনিময়ে প্রশ্ন' বিতর্কে মহুয়া মৈত্রের সাংসদপদ খারিজের সুপারিশ করল লোকসভার এথিক্স কমিটি। কমিটির মতে, 'এই ঘটনার তদন্ত করা উচিত ভারত সরকারের'। জমা পড়ল পাঁচশো পাতার রিপোর্ট।

আরও পড়ুন:  Jawhar Sircar| Jan Dhan Yojana: জনধন অ্যাকাউন্টে বিপুল টাকার দুর্নীতি! বিস্ফোরক অভিযোগ তৃণমূল সাংসদের

গত বৃহস্পতিবার  ক্যাশ ফর কোয়েশ্চেন বিতর্কে এথিক্স কমিটির সামনের হাজিরা দিয়েছিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। কিন্তু মাঝ-পথেই বৈঠক থেকে ওয়াকআউট করেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ-সহ বিরোধীরা। কক্ষের বাইরে চলে তুমুল বিক্ষোভ।

কেন সাংসদ পদ খারিজের সুপারিশ? লোকসভার পোর্টালে প্রত্যেক সাংসদের আলাদা লগইন ও পাসওয়ার্ড থাকে। এথিক্স কমিটি রিপোর্টে উল্লেখ,  'সেই লগইন ও পাসওয়ার্ড শেয়ার করেছিলেন মহুয়া। এরপরই দেশের বাইরে থেকে পোর্টালে লগইন করা হয়। কমিটির মতে, 'স্রেফ অনৈতিক নয়, এই কাজ সংসদের অবমাননা'।  কমিটির আরও সুপারিশ, 'টাকার বিনিময়ে প্রশ্ন' বিতর্কে কৃষ্ণনগরের সাংসদের বিরুদ্ধে নির্দিষ্ট সময়সীমার মধ্যে আইন ও প্রাতিষ্ঠানিক তদন্ত করা উচিত কেন্দ্রীয় সরকারের'। 

আরও পড়ুন:   Black Potato: এবার জমি খুঁড়লেই উঠবে সোনা, কালো আলুতেই লাভের আলো দেখছে ভারত!

এদিকে সংসদের টাকা বিনিময়ে প্রশ্ন করার অভিযোগ অস্বীকার করেছেন মহুয়া। তবে পোর্টাল লগইন ক্রেডেনশিয়াল অর্থাৎ লগ ইন ও পাসওয়ার্ড যে শেয়ার করেছিলেন, সেকথা কিন্তু স্বীকার করেছেন তিনি। সাংসদের যুক্তি, তাঁর সংসদীয় এলাকা অনেক দূরে। তাই লোকসভায় কী প্রশ্ন করবেন, তা টাইপ করতে বলেছিলেন বন্ধু দর্শন হিরানন্দানিকে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.