টানা বৃষ্টিতে বিপর্যস্ত কেরল উপকূল, নজরদারি চালাচ্ছে সেনাবাহিনী

দক্ষিণ থেকে যেসব মত্সজীবী সমুদ্রে মাছ ধরতে গিয়েছেন, তাঁরা নিরাপদে আছেন বলে জানিয়েছেন তিরুবন্তপুরমের জেলা কমিশনার কে বাসুকি। তিনি বলেন, ১৫০ মত্সজীবীকে উদ্ধার করা হয়েছে।

Updated By: Dec 1, 2017, 09:17 PM IST
টানা বৃষ্টিতে বিপর্যস্ত কেরল উপকূল, নজরদারি চালাচ্ছে সেনাবাহিনী
ছবি- ফেসবুক

নিজস্ব প্রতিনিধি: অক্ষির দাপট কমলেও নাছোড় বৃষ্টি। টানা বৃষ্টিতে জেরবার কেরল উপকূল। শুক্রবার কেরল উপকূলসহ বিস্তীর্ণ এলাকায় ভারী বৃষ্টিপাতে বিপর্যস্ত জনজীবন। এই মুহূর্তে ঘূর্ণিঝড় অক্ষি লক্ষদ্বীপের মিনিকয়ের উত্তর-উত্তর পূর্বে অবস্থান করছে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন- দাপট দেখাচ্ছে অক্ষি, ঘূর্ণিঝড় প্রাণ কাড়ল ৮ জনের

দক্ষিণ থেকে যেসব মত্সজীবী সমুদ্রে মাছ ধরতে গিয়েছেন, তাঁরা নিরাপদে আছেন বলে জানিয়েছেন তিরুবন্তপুরমের জেলা কমিশনার কে বাসুকি। তিনি বলেন, ১৫০ মত্সজীবীকে উদ্ধার করা হয়েছে। এইসব মত্সজীবীকে জাপানি কার্গো ভেসেলের মাধ্যমে উদ্ধার করা হয়। মাঝ সমুদ্র থেকে উদ্ধার করা হয়েছে ৬০ জন মত্সজীবীকে। সরকারের তরফে জানানো হয়েছে, বেশ কয়েকজন মত্সজীবীকে মেডিক্যাল কলেজ এবং স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। যুদ্ধকালীন তত্পরতায় নজর রাখছে বায়ু সেনা, উপকূল রক্ষী এবং নৌসেনা। নৌবাহিনীর তরফে দুটি বিমান এবং একটি অ্যাডভান্স লাইট হেলকপ্টার (এএলএইচ) সারাক্ষণ নজরদারি চালাচ্ছে উপকূলবর্তী এলাকায়।

আরও পড়ুন- বিষ জেনেও মার্কিন যুক্তরাষ্ট্র থেকে প্রতিবছর পেটকোক নিচ্ছে ভারত

.