মধ্যপ্রদেশের জোড়া রেল দুর্ঘটনায় শোকবার্তা প্রধানমন্ত্রীর

মধ্যপ্রদেশের জোড়া রেল দুর্ঘটনায় টুইটারে শোকবার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লিখেছেন, দুটি ট্রেনের দুর্ঘটনা খুবই দুঃখজনক। প্রাণহানির ঘটনায় তিনি মর্মাহত। আহতদের জন্য প্রার্থনা করেছেন তিনি। উদ্ধারের কাজে প্রশাসন সব রকম চেষ্টা চালাচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী। জানিয়েছেন, গোটা পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে।

Updated By: Aug 5, 2015, 12:24 PM IST
মধ্যপ্রদেশের জোড়া রেল দুর্ঘটনায় শোকবার্তা প্রধানমন্ত্রীর

ওয়েব ডেস্ক: মধ্যপ্রদেশের জোড়া রেল দুর্ঘটনায় টুইটারে শোকবার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লিখেছেন, দুটি ট্রেনের দুর্ঘটনা খুবই দুঃখজনক। প্রাণহানির ঘটনায় তিনি মর্মাহত। আহতদের জন্য প্রার্থনা করেছেন তিনি। উদ্ধারের কাজে প্রশাসন সব রকম চেষ্টা চালাচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী। জানিয়েছেন, গোটা পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে।

 

মধ্যপ্রদেশে পরপর ট্রেন দুর্ঘটনায় এখনও পর্যন্ত ৩১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তবে রেলের মতে মৃতের সংখ্যা ১২। মৃতদের মধ্যে ১১ জন পুরুষ , ১১ জন মহিলা এবং ৫টি শিশু রয়েছে। আহত শতাধিক যাত্রী। রাতভর উদ্ধারে ছিল NDRF এর ৩৫ জনের একটি দল। উদ্ধারকাজে হাত লাগিয়েছেন স্থানীয় মানুষ থেকে পুলিস প্রশাসনও। ৩০০ জন যাত্রীকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে অনেকেই গুরুতর জখম।

আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে পাঠানো হয়েছে রিলিফ ট্রেন। রেলসূত্রে খবর, হরপা বানেই মৃত্যু হয়েছে যাত্রীদের। রেল লাইনের ১৫ থেকে ২০ কিমি এলাকা জুড়ে হরপা বানের জল বয়ে গিয়েছে। সেই জায়গাগুলিতেও তল্লাসি চলছে। মৃতদের পরিবারপিছু দু লক্ষ টাকা, গুরুতর আহতদের চিকিত্‍সার জন্য ৫০ হাজার ও আহতদের ২৫ হাজার টাকার ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছে রেল।

Indian Railways helpline numbers: Itarsi - 0757 2241920; Bhopal - 0755 4001609; Harda - 07577 236081; Bina - 07580221362

.