অমরনাথ যাত্রায় হামলার আশঙ্কা? মোতায়েন সিআরপিএফ-এর মোটরসাইকেল স্কোয়াড

৪০ হাজার অতিরিক্ত ফোর্সও মোতায়েন করা হয়েছে

Updated By: Jun 26, 2018, 09:26 AM IST
অমরনাথ যাত্রায় হামলার আশঙ্কা? মোতায়েন সিআরপিএফ-এর মোটরসাইকেল স্কোয়াড

নিজস্ব প্রতিবেদন : অমরনাথ যাত্রায় পুণ্যার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে এবার নয়া কৌশল। জানা যাচ্ছে, পুণ্যার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে উপত্যকার বেশ কিছু জায়গায় সিআরপিএফ-এর মোটরসাইকেল স্কোয়াড মোতায়েন করা হচ্ছে। পুণ্যার্থীদের নিরাপত্তা যাতে কোনওভাবে বিঘ্নিত না হয়, তার জন্যই সিআরপিএফ-এর মোটরসাইকেল স্কোয়াড মোতায়েন করা হচ্ছে বলে খবর।

সিআরপিএফ-এর মুখপাত্র জানিয়েছেন, মোটরসাইকেল স্কোয়াড যেমন একদিকে যেমন অমরনাথের পুণ্যার্থীদের নিরাপত্তা নিশ্চিত করবে, তেমনি যাত্রীদের সুবিধা অসুবিধাতেও ওই মোটরসাইকেল কাজে আসবে এম্বুলেন্সের মত করে। রেডিও ফ্রিকোয়েন্সির মাধ্যমেই সিআরপিএফ-এর ওই মোটরসাইকেলগুলির গতিবিধি নজরে রাখা হবে বলেও জানা যাচ্ছে। নিশ্চিদ্র নিরাপত্তা সুনিশ্চিত করতেই এই ব্যবস্থা করা হচ্ছে বলেও জানা গিয়েছে।

জম্মু কাশ্মীর পুলিস, সিআরপিএফ এবং প্যারামিলিটারি ফোর্স একযোগে অমরনাথ পুণ্যার্থীদের নিরাপত্তার দায়িত্বে রয়েছেন। ২ মাস ধরে যেভাবে একের পর এক পুণ্যার্থীদের দল অমরনাথ যাত্রায় রওনা দিচ্ছেন, তাতে যেন অযথা কোনও ঘটনা না ঘটে, তার জন্যই নেওয়া হচ্ছে ব্যবস্থা।

অমরনাথ যাত্রা উপলক্ষ্যে জম্মু কাশ্মীর জুড়ে ইতিমধ্যেই ৪০ হাজার অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। পাশাপাশি জ্যামার্স, সিসিটিভি ক্যামেরা সহ ডগ স্কোয়াডকেও রাখা হয়েছে তৈরি। সেনার জন্য আনা হচ্ছে অতিরিক্ত বুলেটপ্রুফ জ্যাকেটও।

এসবের পাশাপাশি ডপলার র্যডারের মাধ্যমে প্রতি দু’ঘণ্টা অন্তর আবহাওয়ার খোজখবরও নেওয়া হচ্ছে। যে কোনও ধরনের দুর্ঘটনা রুখতে মোতায়েন করা হয়েছে এনডিআরএফও।                                     

.