আজ 'রাইসিনা ডায়ালগ'-এর উদ্বোধনে মোদী

আজ 'রাইসিনা ডায়ালগ'-এর দ্বিতীয় সংস্করণের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী। ভারতের এই ভূ-রাজনৈতিক সম্মেলনটি যৌথভাবে আয়োজন করে ওভারসিস রিসার্চ ফাউন্ডেশন (ওআরএস) এবং ভারতের বিদেশ মন্ত্রক। এবারের সম্মেলনের বিষয়- "দ্য নিউ নর্ম্যাল: মাল্টি ল্যাটারালইজম উইথ মাল্টি পোলারিটি"।

Updated By: Jan 17, 2017, 10:41 AM IST
আজ 'রাইসিনা ডায়ালগ'-এর উদ্বোধনে মোদী

ওয়েব ডেস্ক: আজ 'রাইসিনা ডায়ালগ'-এর দ্বিতীয় সংস্করণের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী। ভারতের এই ভূ-রাজনৈতিক সম্মেলনটি যৌথভাবে আয়োজন করে ওভারসিস রিসার্চ ফাউন্ডেশন (ওআরএস) এবং ভারতের বিদেশ মন্ত্রক। এবারের সম্মেলনের বিষয়- "দ্য নিউ নর্ম্যাল: মাল্টি ল্যাটারালইজম উইথ মাল্টি পোলারিটি"।

সম্মেলনের শুরুতেই থাকবে একটি আলোচনা চক্র। ভারতের বিদেশ প্রতিমন্ত্রী এম. জে. আকবর, নেপালের বিদেশমন্ত্রী প্রকাশ শরণ মহত, আফগানিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি হামিদ কারজাই, অস্ট্রেলিয়ার প্রাক্তন প্রধানমন্ত্রী কেভিন রুড এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈদেশিক উপদেষ্টা গওহর রিজভি অংশ নেবেন এই আলোচনায়। আলোচনা শুরুর আগেই রাষ্ট্রপুঞ্জের মহাসচিব অ্যান্টনিও গুটারেসের একটি ভিডিও বার্তা প্রদর্শিত হবে।

আরও পড়ুন- বিরিয়ানিতে ব্যাকটেরিয়া, নাগরিকের স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন IJAR

এবারের 'রাইসিনা ডায়ালগ'-এ ৬৫টি দেশের ২৫০ জন প্রতিনিধি যোগ দিচ্ছেন বলে জানা গেছে। এর আগের সম্মেলনে ৪০টি দেশ থেকে ১২০ জন প্রতিনিধি এসেছিলেন।

আরও পড়ুন- বরফ শীতল কাশ্মীরেও সংঘর্ষের বিরাম নেই

.