'দেশদ্রোহীরা বানিয়েছে, তাজমহল ভারতীয় সংস্কৃতির কলঙ্ক'

Updated By: Oct 16, 2017, 05:00 PM IST
'দেশদ্রোহীরা বানিয়েছে, তাজমহল ভারতীয় সংস্কৃতির কলঙ্ক'

নিজস্ব প্রতিবেদন: যোগী সরকারের ট্যুরিজম বুকলেট থেকে আগেই ব্রাত্য হয়েছে, এবার তাজমহলের মাথায় কণ্টকাবৃত মুকুট পরিয়ে দিলেন বিজেপি বিধায়ক সঙ্গীত সোম। "দেশদ্রোহীরা তাজমহল বানিয়েছে। এই সৌধ ভারতীয় সংস্কৃতির কলঙ্ক", সঙ্গীত সোমের এই বক্তব্যেই তোলপাড় গোটা দেশ। "তাজমহল বানিয়েছেন শাজাহান, যিনি নিজের বাবাকেই কারাবন্দি করে রেখেছিলেন", এই মন্তব্যের সঙ্গেই বিজেপি বিধায়ক সোমের অভিমত, তাজমহলকে কোনও ভাবেই ভারতীয় সংস্কৃতিতে স্থান দেওয়া উচিত নয়। তবে 'অগ্নিকণ্ঠ' সঙ্গীতের এই বক্তব্যকে সমর্থন করেনি বিজেপি। তাজমহল নিয়ে বিধায়ক সোমের মত একান্তই তাঁর ব্যক্তিগত, এই মন্তব্যকে সমর্থন করে না বিজেপি, জানিয়েছেন ভারতীয় জনতা পার্টির মুখপাত্র অনীলা সিং।     

রবিবার মিরুতের সিসোলি গ্রামে একটি জনসভায় তাজমহল নিয়ে এমন বিস্ফোরক মন্তব্য রাখেন বিজেপি বিধায়ক সঙ্গীত সোম। এদিন নিজের বিস্ফোরিত বক্তব্যে মহম্মদ জহর বিশ্ববিদ্যালয়কে 'সন্ত্রাসীদের আঁতুড়ঘর' বলেও উল্লেখ করেন তিনি। 

এদিকে, সঙ্গীত সোমের ওই মন্তব্যের পর সরাসরি মোদীকেই নিশানা করেছেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। তিনি প্রশ্ন তুলেছেন, এবার স্বাধীনতা দিবসে মোদীজি কি লালকেল্লা থেকে তিরঙ্গা তুলবেন না!? কারণ লালকেল্লাও এক দেশদ্রোহীর তৈরি।

বিজেপির এই নেতা এর আগেও নিজের বিতর্কিত বক্তব্যের জন্য বারে বারে খবরের শিরোনামে এসেছেন। এর আগে বহুবার তাঁর বিরুদ্ধে উস্কানি মূলক মন্তব্যে গোষ্ঠী সংষর্ষে মদত দেওয়ার অভিযোগও রয়েছে। উল্লেখ্য, মুজাফফরনগর সংঘর্ষে বিজেপির এই বিধায়ককে গ্রেফতারও করেছিল উত্তর প্রদেশের পুলিস।

.