অবশেষে ফল ঘোষণা, ধনপুর আসনে জয়ী মানিক সরকার

শনিবার ধনপুর আসনের ফল ঘোষণা নিয়ে দিনভর বেশ চানাপোড়েন চলল। এদিন ভোটগণনা শুরু হওয়ার পর এক সময় ২০ হাজার ভেটে পিছিয়ে পড়েন মানিকবাবু

Updated By: Mar 3, 2018, 11:29 PM IST
অবশেষে ফল ঘোষণা, ধনপুর আসনে জয়ী মানিক সরকার

নিজস্ব প্রতিবেদন: অবশেষে ফল ঘোষণা ত্রিপুরার ধনপুর আসনে। এই কেন্দ্রে ৫১৪২ ভোটে জয়ী হলেন বিদায়ী মুখ্যমন্ত্রী মানিক সরকার।

শনিবার ধনপুর আসনের ফল ঘোষণা নিয়ে দিনভর বেশ চানাপোড়েন চলল। এদিন ভোটগণনা শুরু হওয়ার পর এক সময় ২০ হাজার ভেটে পিছিয়ে পড়েন মানিকবাবু। এদিকে রাজ্যজুড়ে তখন গেরুয়া ঝড়ের লহর। ফলে মানিক সরকারের জেতা নিয়েও কোনও কোনও মহলে আশঙ্কা তৈরি হয়ে ‌যায়।

সিপিএমের এই স্টার প্রার্থীর উপরে নজর ছিল সবারই। তবে গেরুয়া ঝড় রুখে দিয়ে বিকালের দিকে ফের এগিয়ে ‌যান ত্রিপুরার বিদায়ী মুখ্যমন্ত্রী। শেষপ‌র্যন্ত ৪ হাজার ভোটে এগিয়ে ‌যান তিনি। এর পরই সমস্যার শুরু। বিরোধীদের আপত্তিতে ভোট গণনা স্থগিত করে দিতে হয়। ৪ ঘণ্টা বন্ধ থাকে গণনা।  বিজেপি ওই কেন্দ্রে ফের নির্বাচনের দাবি করে বসে। পাল্টা নির্বাচন কমিশনে ‌যায় সিপিএমও।

আরও পড়ুন-ত্রিপুরার পর কি বাংলা? আশাবাদী বিজেপি, পাত্তাই দিচ্ছে না তৃণমূল

গোটা ঘটনায় টানপোড়েন চলে সন্ধ্যা প‌র্যন্ত। অবশেষে ঘোষণা করা হয় মানিক সরকার জিতেছেন ৫১৪২ ভোটে। পেয়েছেন ২২, ১৭৬ ভোট। সবেমিলিয়ে রাজ্যে ক্ষমতা হারালেও ইজ্জত বাঁচল সিপিএমের।

.