১ এপ্রিল থেকে দেশজুড়ে অনির্দিষ্টকালের ট্রাক ধর্মঘট, নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ার আশঙ্কা

পণ্যবাহী গাড়ির বিমার প্রিমিয়াম এক লাফে প্রায় ৫০ শতাংশ বৃদ্ধির প্রতিবাদ। পয়লা এপ্রিল থেকে দেশজুড়ে অনির্দিষ্টকালের ট্রাক ধর্মঘটের ডাক। ধর্মঘটে সামিল ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটর্স অ্যাসোসিয়েশনও। ফলে মাছ ও ডিমের পাশাপাশি, ফল এবং সবজির দাম বাড়ার আশঙ্কা।

Updated By: Mar 29, 2017, 08:15 PM IST
১ এপ্রিল থেকে দেশজুড়ে অনির্দিষ্টকালের ট্রাক ধর্মঘট, নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ার আশঙ্কা

ওয়েব ডেস্ক : পণ্যবাহী গাড়ির বিমার প্রিমিয়াম এক লাফে প্রায় ৫০ শতাংশ বৃদ্ধির প্রতিবাদ। পয়লা এপ্রিল থেকে দেশজুড়ে অনির্দিষ্টকালের ট্রাক ধর্মঘটের ডাক। ধর্মঘটে সামিল ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটর্স অ্যাসোসিয়েশনও। ফলে মাছ ও ডিমের পাশাপাশি, ফল এবং সবজির দাম বাড়ার আশঙ্কা।

পয়লা এপ্রিল থেকে বিভিন্ন ধরনের গাড়ির বিমার প্রিমিয়াম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে The Insurance Regulatory and Development Authority of India। সেইসঙ্গে পণ্যবাহী এবং বাণিজ্যিক গাড়ির থার্ড পার্টি বিমার প্রিমিয়াম এক লাফে বাড়ছে প্রায় ৫০ শতাংশ।  এরই প্রতিবাদে পয়লা এপ্রিল থেকে দেশজুড়ে অনির্দিষ্টকালের ট্রাক ধর্মঘটের ডাক দিয়েছে  অল ইন্ডিয়া কনফেডারেশন অফ গুডস ভেহিকলস ওনার্স অ্যাসোসিয়েশন। তাদের ডাকে সাড়া দিয়ে শনিবার থেকে এ রাজ্যেও অনির্দিষ্টকাল ধর্মঘটে নামছে ওয়েস্ট বেঙ্গল ট্রাক ওপারেটর্স অ্যাসোসিয়েশন।

ট্রাক ধর্মঘটের ফলে এরাজ্যে বড়সড় প্রভাব পড়বে পন্য পরিবহণে। ফলে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ার আশঙ্কা থাকছেই। কারণ প্রতিদিন ভিনরাজ্য থেকে এরাজ্যে আমদানি হওয়া মাছ-ডিম-সবজির পরিমাণ নেহাত কম নয়। রোজ অন্ধ্রপ্রদেশ এবং ছত্তিসগড় থেকে রাজ্যে ঢোকে ৭০ থেকে ৮০টি ডিমের ট্রাক। মাছ নিয়ে অন্ধ্রপ্রদেশ, ওড়িশা এবং মুম্বই থেকে রাজ্যে আসে ১২০ থেকে ১৩০টি ট্রাক। ৩০০-র বেশি ফলের ট্রাক আসে কাশ্মীর, দিল্লি, ছত্তিসগড়, নাসিক এবং সিমলা থেকে। এছাড়া বিভিন্ন রাজ্য থেকে সবজি নিয়ে বাংলায় ঢোকে প্রায় ৫০টি ট্রাক।

ধর্মঘটের ফলে পয়লা এপ্রিল থেকে রাজ্যে এইসমস্ত পন্যবাহী ট্রাকের ঢোকা বন্ধ হয়ে গেলে, স্বাভাবিক ভাবেই চাহিদার অনুপাতে যোগানে ভাটা পড়বে। একইভাবে রাজ্যের অন্যান্য জেলাতেও মাছ-ডিম-সবজির পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের সরবরাহ ব্যাহত হবে।  ফলে এইসব জিনিসের দাম বাড়ার সম্ভাবনা প্রবল। এমনটাই মনে করছেন ব্যবসায়ীরা।

আরও পড়ুন, গ্রাহকদের জন্য দারুণ এক সুবিধা নিয়ে এল SBI!

.