Jammu & Kashmir: জম্মু কাশ্মীরে এনকাউন্টার, নিকেশ প্রাক্তন সাংবাদিক সহ দুই জঙ্গি

পুলিশের দেওয়া তথ্য অনুসারে, নিরাপত্তা বাহিনী এখন পর্যন্ত ৩০টি এনকাউন্টারে ৪০ জনেরও বেশি জঙ্গিকে হত্যা করেছে। 

Updated By: Mar 30, 2022, 01:23 PM IST
Jammu & Kashmir: জম্মু কাশ্মীরে এনকাউন্টার, নিকেশ প্রাক্তন সাংবাদিক সহ দুই জঙ্গি

নিজস্ব প্রতিবেদন: জম্মু কাশ্মীর পুলিস জানিয়েছে, শ্রীনগর জেলায় এক এনকাউন্টারে দুজন জঙ্গি মারা গেছে। এই দুজন জঙ্গির মধ্যে রয়েছেন একজন প্রাক্তন সাংবাদিক। 

এই প্রাক্তন সাংবাদিকের নাম রায়ীস আহমেদ ভাট। তিনি 'ভ্যালিনিউজ সার্ভিস' নামে একটি অনলাইন খবরের পোর্টাল চালাতেন অনন্তনাগ জেলায়।

তিনি গত বছর অগাস্ট মাসে জঙ্গি সংগঠনে যোগ দেন। জম্মু কাশ্মীর পুলিসের তালিকায় তাকে 'সি' ক্যাটাগরিতে রাখা হয়েছিল। পুলিস জানিয়েছে তার বিরুদ্ধে জঙ্গি কার্যকলাপের জন্য দুটি FIR আগে থেকেই ছিল। 

 

দ্বিতীয় জঙ্গি যে এই এনকাউন্টারে মারা গেছে তার নাম হিলাল আহমেদ রাহ। তিনিও অনন্তনাগ জেলার বিজবেহারার বাসিন্দা বলে জানা গেছে। পুলিস জানিয়েছে তিনিও 'সি' তালিকাভুক্ত জঙ্গি ছিলেন। 

আরও পড়ুন: বুধবার BIMSTEC সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী Narendra Modi

রায়ীস ২০২১ সালের ৮ অগাস্ট থেকে নিখোঁজ হয়ে যান। অন্য দিকে অক্তবরের ১৮ তারিখে দুমাসের জন্য নিখোঁজ হয়ে যান রাহ।

 

তাদের কাছ থেকে অস্ত্র ও গোলাবারুদ সহ বিভিন্ন উপকরণ উদ্ধার করা হয়েছে এবং আরও তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিস। এই বছর, পুলিশের দেওয়া তথ্য অনুসারে, নিরাপত্তা বাহিনী এখন পর্যন্ত ৩০টি এনকাউন্টারে ৪০ জনেরও বেশি জঙ্গিকে হত্যা করেছে। ২৬ জন সক্রিয় জঙ্গি এবং ১৫০ জন সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে বলেও জানা গেছে। 
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.