সঙ্গে আধার নেই, হাসপাতালে বিনা চিকিত্সায় মৃত্যু কার্গিল শহিদের স্ত্রীর

আধার কার্ড সঙ্গে না-থাকায় হাসপাতাল ভর্তি নিতে অস্বীকার কার্গিল শহিদের স্ত্রীকে। ফলে, কার্যত বিনা চিকিত্সাতেই মৃত্যু হল তাঁর। চাঞ্চল্যকর এই অভিযোগ উঠেছে হরিয়ানার সোনিপত হাসপাতালের বিরুদ্ধে।

Updated By: Dec 30, 2017, 01:56 PM IST
সঙ্গে আধার নেই, হাসপাতালে বিনা চিকিত্সায় মৃত্যু কার্গিল শহিদের স্ত্রীর

নিজস্ব প্রতিবেদন : আধার কার্ড সঙ্গে না-থাকায় হাসপাতাল ভর্তি নিতে অস্বীকার কার্গিল শহিদের স্ত্রীকে। ফলে, কার্যত বিনা চিকিত্সাতেই মৃত্যু হল তাঁর। চাঞ্চল্যকর এই অভিযোগ উঠেছে হরিয়ানার সোনিপত হাসপাতালের বিরুদ্ধে।

মৃতার ছেলে প্রবীণ কুমারের দাবি, শুক্রবার রাতে হঠাত্ই গুরুতর অসুস্থ হয়ে পড়েন তাঁর মা। সঙ্গে সঙ্গেই সোনিপত হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। কিন্তু, সেই মুহূর্তে তাদের সঙ্গে আধার কার্ড না-থাকায় তাঁকে ভর্তি নিতে অস্বীকার করে হাসপাতাল। এমনকী তিনি কার্গিল যুদ্ধে শহিদ জওয়ানের স্ত্রী বলে পরিচয় দিয়েও কোনও কাজ হয়নি বলে অভিযোগ প্রবীণ কুমারের। তিনি আরও বলেন, পরে হাসপাতাল কর্তৃপক্ষকে মোবাইলে আধার কার্ডের একটি কপি দেখিয়ে চিকিত্সা শুরু করার আর্জি জানানো হয়। তাতেও চিঁড়ে ভেজেনি।  ওদিকে প্রবীণের মায়ের পরিস্থিতি ক্রমশ খারাপ হতে থাকে। কিছুপরেই মৃত্যু হয় তাঁর।

যদিও, অভিযোগ অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। তাদের পাল্টা দাবি, প্রবীণ তাঁর মাকে হাসপাতালেই নিয়ে আসেননি। তবে, চিকিত্সার জন্য আধার বাধ্যতামূলক বলেও মেনে নিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে, এই ঘটনাকে কেন্দ্র করে নিন্দার ঝড় উঠেছে দেশজুড়ে। কার্গিল যুদ্ধের শহিদ বিজয়ন্ত থাপারের বাবা ভিএন থাপার বলেন, ''আমি হতবাক, সঙ্গে মর্মাহতও। আমরা মানবতা হারিয়ে ফেলেছি।''

আরও পড়ুন- ডেবিট কার্ডে লেনদেনকারীদের জন্য নতুন বছরে সুখবর

.