প্রয়াত কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী অনন্ত কুমার

বেঙ্গালুরুর এক বেসরকারি হাসপাতালে তাঁর চিকতসা চলছিল। সোমবার ভোরে সেই লড়াইয়ে হার মানলেন কেন্দ্রীয় রাসায়নিক, সার ও সংসদ বিষয়ক মন্ত্রী অনন্ত কুমার। মৃত্যকালে তাঁর বয়স হয়েছিল ৫৯। তিনি ক্যান্সারে ভুগছিলেন।

Updated By: Nov 12, 2018, 09:30 AM IST
প্রয়াত কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী অনন্ত কুমার

নিজস্ব প্রতিবেদন: বেঙ্গালুরুর এক বেসরকারি হাসপাতালে তাঁর চিকতসা চলছিল। সোমবার ভোরে সেই লড়াইয়ে হার মানলেন কেন্দ্রীয় রাসায়নিক, সার ও সংসদ বিষয়ক মন্ত্রী অনন্ত কুমার। মৃত্যকালে তাঁর বয়স হয়েছিল ৫৯। তিনি ক্যান্সারে ভুগছিলেন।

সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, বেশকিছুদিন ধরেই শরীর ভালো যাচ্ছিল না অনন্ত কুমারের। গত কয়েকদিন ধরেই তাঁকে রাখা হয়েছিল ভেন্টিলেটরে। সমর্থকদের শ্রদ্ধার জন্য তাঁর মরদহে আজ সারাদিন রাখা হবে বেঙ্গালুরুর ন্যাশনাল কলেজে। টানা ৬ বার বেঙ্গালুরু দক্ষিণ কেন্দ্র থেকে নির্বাচিত হয়েছেন অনন্ত কুমার।

আরও পড়ুন-টি-২০ বিশ্বকাপে প্রত্যাশামতোই পাক বধ ভারতীয় প্রমীলাবাহিনীর  

অনন্ত কুমারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটারে তিনি লিখেছেন, অনন্ত কুমারের মতো বন্ধু ও সহকর্মীর মৃত্যুতে গভীর শোকাহত। একজন নামী নেতা ছিলেন তিনি। খুব ছোটবেলা থেকে রাজনীতিতে এসে অত্যন্ত নিষ্ঠার সঙ্গে মানুষের জন্য কাজ করে গিয়েছেন। তাঁর কাজের জন্য মানুষ তাঁকে মনে রাখবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, প্রশাসক হিসেবে অত্যন্ত দক্ষ ছিলেন অনন্ত কুমারজি। এক হাতে সামলেছেন একাধিক দফতর। বিজেপির সংগঠন শক্তিশালী করতেও তাঁর অবদান অনস্বীকার্য। এলাকায় মানুষ যখন তাঁকে চেয়েছেন তখনই পাশে পেয়েছেন। অনন্ত কুমারের স্ত্রী তেজস্বিনীজির সঙ্গে কথা বলেছি। ওর পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।

আরও পড়ুন-দিলীপ-রাহুলের মল্লযুদ্ধ বঙ্গ বিজেপিতে? বিস্ফোরক নথি জি ২৪ ঘণ্টা ডিজিটালের হাতে

শোক প্রকাশ করেছেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমনও। তিনি বলেন, অনন্ত কুমারের মৃত্যুর খবরে আমি গভীর শোকাহত। বেঙ্গালুরুই ছিল তাঁর ধ্যানজ্ঞাণ।

উল্লেখ্যে, ১৯৫৯ সালে জন্মগ্রহণ করেন অনন্ত কুমার। হুবলি থেকে কলা বিভাগে স্নাতক হয়ে তিনি এলএলবি পাশ করেন। তার পরেই রাজনীতিতে চলে আসেন।

.