কল্পতরু যোগী সরকার: শহুরে বিপিএলদের জন্য এবার বিনামূল্যে বিদ্যুত্

উত্তরপ্রদেশে দারিদ্রসীমার নীচে থাকা (বিপিএল) শহুরে পরিবারগুলির জন্য বিনামূল্যে বিদ্যুত্ সংযোগ দেবে যোগী সরকার। 'সকলের জন্য বিদ্যুত্' প্রকল্পের আওতায় এই 'কল্যাণমূলক' পদক্ষেপ নিতে চলেছে রাজ্য সরকারের, এমনটাই খবর। যোগী ক্যাবিনেটের অন্যতম সদস্য শ্রীকান্ত শর্মা জানিয়েছেন, "সমগ্র উত্তরপ্রদেশ জুড়ে বিদ্যুতায়নের পরিকল্পনার অঙ্গ হিসাবেই এই পদক্ষেপ"। তিনি আরও জানান, বিনামূল্যে বিদ্যুত্ সংযোগ পাওয়া গেলে বিদ্যুত চুরির ঘটনাও ব্যাপক হারে কমে যাবে।

Updated By: Jun 23, 2017, 06:03 PM IST
কল্পতরু যোগী সরকার: শহুরে বিপিএলদের জন্য এবার বিনামূল্যে বিদ্যুত্

ওয়েব ডেস্ক: উত্তরপ্রদেশে দারিদ্রসীমার নীচে থাকা (বিপিএল) শহুরে পরিবারগুলির জন্য বিনামূল্যে বিদ্যুত্ সংযোগ দেবে যোগী সরকার। 'সকলের জন্য বিদ্যুত্' প্রকল্পের আওতায় এই 'কল্যাণমূলক' পদক্ষেপ নিতে চলেছে রাজ্য সরকারের, এমনটাই খবর। যোগী ক্যাবিনেটের অন্যতম সদস্য শ্রীকান্ত শর্মা জানিয়েছেন, "সমগ্র উত্তরপ্রদেশ জুড়ে বিদ্যুতায়নের পরিকল্পনার অঙ্গ হিসাবেই এই পদক্ষেপ"। তিনি আরও জানান, বিনামূল্যে বিদ্যুত্ সংযোগ পাওয়া গেলে বিদ্যুত চুরির ঘটনাও ব্যাপক হারে কমে যাবে।

এদিকে, আজ দেশ জুড়ে পাসপোর্টের আবেদন ফি কমানো হল ১০ শতাংশ,  জানালেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। এখন থেকে শুধু আর ইংরেজীতে নয়। ইংরেজী ও হিন্দি দু' ভাষাতেই হবে পাসপোর্ট। সেইসঙ্গে, পাসপোর্ট আবেদনকারীদের বয়স ৮ বছরের কম ও ৬০ বছরের বেশি হলে, ফি ১০ শতাংশ কম হবে। (আরও পড়ুন- আরও ৩০টি স্মার্ট সিটির নাম ঘোষণা, তালিকায় নেই পশ্চিমবঙ্গ)

.