"নো আধার, নো বেতন", শিক্ষকদের কড়া বার্তা যোগী প্রশাসনের

আধারকার্ড না থাকলে আর বেতন পাবেন না উত্তরপ্রদেশের স্কুল শিক্ষকরা, এমনই সিদ্ধান্ত যোগী প্রশাসনের। যেসব শিক্ষক এখনও আধারের জন্য নাম নথীভূক্ত করাননি, তাঁরা যদি জুলাই মাসের মধ্যে আধারের জন্য আবেদন না করেন, তাহলে তাদের বেতন পুরোপুরি আটকেই যাবে। রাজ্যের মোট ৪.৯৫ লক্ষ স্কুল শিক্ষকের বেতন ব্যবস্থায় স্বচ্ছতা আনার জন্যই এমন পদক্ষেপ বলে খবর রাজ্যের শিক্ষা দফতর সূত্রে। সকল শিক্ষককে আধারের আওতায় নিয়ে আসতে এবার স্কুলগুলিতেই 'আধার এনরোলমেন্ট ক্যাম্প' পরিচালনা করার সিদ্ধান্তও নিয়েছে রাজ্য প্রশাসন।

Updated By: Jun 12, 2017, 01:46 PM IST
"নো আধার, নো বেতন", শিক্ষকদের কড়া বার্তা যোগী প্রশাসনের

ওয়েব ডেস্ক: আধারকার্ড না থাকলে আর বেতন পাবেন না উত্তরপ্রদেশের স্কুল শিক্ষকরা, এমনই সিদ্ধান্ত যোগী প্রশাসনের। যেসব শিক্ষক এখনও আধারের জন্য নাম নথীভূক্ত করাননি, তাঁরা যদি জুলাই মাসের মধ্যে আধারের জন্য আবেদন না করেন, তাহলে তাদের বেতন পুরোপুরি আটকেই যাবে। রাজ্যের মোট ৪.৯৫ লক্ষ স্কুল শিক্ষকের বেতন ব্যবস্থায় স্বচ্ছতা আনার জন্যই এমন পদক্ষেপ বলে খবর রাজ্যের শিক্ষা দফতর সূত্রে। সকল শিক্ষককে আধারের আওতায় নিয়ে আসতে এবার স্কুলগুলিতেই 'আধার এনরোলমেন্ট ক্যাম্প' পরিচালনা করার সিদ্ধান্তও নিয়েছে রাজ্য প্রশাসন।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে বোর্ডের পরীক্ষার জন্য আগামী শিক্ষাবর্ষ থেকে ছাত্রছাত্রীদের ক্ষেত্রে আধার কার্ড বাধ্যতামূলক করার পথে হেঁটেছে উত্তরপ্রদেশ। এই সব পদক্ষেপ থেকে সামগ্রিকভাবে কেন্দ্রীয় সরকারের আধার সংযুক্তিকরণ কর্মসূচী রূপায়নে যে যোগী আদিত্যনাথের প্রশাসন কোমড় বেঁধে নেমেছে তা স্পষ্ট। (আরও পড়ুন- দৈনিক দাম বাড়া-কমা নিয়ে 'নো পারচেস, নো সেল'-এর হুমকি ক্ষুব্ধ পাম্প মালিকদের একাংশের)

.