নেপালে বাস দুর্ঘটনায় নিহতদের পরিবারের ক্ষতিপূরণ দেবে উত্তরপ্রদেশ সরকার

ভারত-নেপাল সীমান্তের কাছে বাস দুর্ঘটনায় মৃতদের পরিবার পিছু এক লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করল উত্তরপ্রদেশ সরকার। সে রাজ্য থেকে যাঁরা ওই বাসে গিয়েছিলেন, শুধুমাত্র তাঁদের জন্যই ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। রবিবার তীর্থযাত্রী বোঝাই একটি বাস দক্ষিণ নেপালের পাহাড়ি পথ দিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে একটি খালে পড়ে যায়।

Updated: Jul 16, 2012, 11:27 PM IST

ভারত-নেপাল সীমান্তের কাছে বাস দুর্ঘটনায় মৃতদের পরিবার পিছু এক লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করল উত্তরপ্রদেশ সরকার। সে রাজ্য থেকে যাঁরা ওই বাসে গিয়েছিলেন, শুধুমাত্র তাঁদের জন্যই ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। রবিবার তীর্থযাত্রী বোঝাই একটি বাস দক্ষিণ নেপালের পাহাড়ি পথ দিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে একটি খালে পড়ে যায়। বাসটিতে প্রায় ১২০ জন তীর্থযাত্রী ছিলেন। মৃত্যু হয় কমপক্ষে ৩৯ জনের। যাত্রীদের অনেকে এখনও নিখোঁজ। উদ্ধারকাজ জারি রয়েছে।
নেপালে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূতের দফতর সূত্রে জানা গেছে, উদ্ধার কাজে নেপাল প্রশাসনকে সহযোগিতা করছে ভারতের একটি দল। তবে দুর্ঘটনার কারণ নিয়ে এখনও ধন্দ রয়েছে। মদ্যপ অবস্থায় বাস চালানোর অভিযোগ উঠেছে। আবার অনেকের মতে, অতিরিক্ত যাত্রী বহনের জন্যই এই দুর্ঘটনা। বাসের চালককে আটক করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিস।