বড়সড় নাশকতার পরিকল্পনা 'মার্কিন বন্ধুরাষ্ট্র' ভারতে!

যেকোনও সময় দেশের মাটিতে ঘটতে পারে বড়সড় জঙ্গি হামলা। ভারত ও আফগানিস্তানে বড়সড় নাশকতার ছক কষছে পাক মদতপুষ্ট জঙ্গির দল। মার্কিন গোয়েন্দা রিপোর্টে উল্লেখ করা হয়েছে, এমনই চাঞ্চল্যকর তথ্য।

Updated By: May 12, 2017, 03:05 PM IST
বড়সড় নাশকতার পরিকল্পনা 'মার্কিন বন্ধুরাষ্ট্র' ভারতে!

ওয়েব ডেস্ক : যেকোনও সময় দেশের মাটিতে ঘটতে পারে বড়সড় জঙ্গি হামলা। ভারত ও আফগানিস্তানে বড়সড় নাশকতার ছক কষছে পাক মদতপুষ্ট জঙ্গির দল। মার্কিন গোয়েন্দা রিপোর্টে উল্লেখ করা হয়েছে, এমনই চাঞ্চল্যকর তথ্য।

রিপোর্ট বলছে, সন্ত্রাস দমন ও জঙ্গি নিধনে পাকিস্তান সম্পূর্ণরূপে ব্যর্থ। এই জঙ্গির দল যেকোনও সময় ভারত ও আফগানিস্তানে মাটিতে বড়সড় নাশকতা ঘটাতে পারে। কারণ একটাই, এরা মার্কিন যুক্তরাষ্ট্রের 'বন্ধুরাষ্ট্র'। আরও বলা হয়েছে,  আন্তর্জাতিক দুনিয়ায় একঘরে হয়ে যাওয়ার আশঙ্কায় ভুগছে পাকিস্তান। পাশাপাশি তারা দেখছে, আন্তর্জাতিক মহলে কীভাবে ভারতের 'স্ট্যাটাস' বাড়ছে।

এই পরিস্থিতিতে দাঁড়িয়ে পাকিস্তান আরও বেশি করে চিনকে আঁকড়ে ধরতে চাইবে বলে উল্লেখ করা হয়েছে রিপোর্টে। পাশাপাশি, পাকিস্তানকে পাশে নিয়ে দক্ষিণ এশিয়া ও ভারত মহাসাগরে নিজেদের আধিপত্য কায়েম করতে চাইবে চিনও। পাকিস্তানের হাতে পরমাণু অস্ত্র বৃদ্ধি নিয়েও উদ্বেগ প্রকাশ করা হয়েছে রিপোর্টে।

আরও পড়ুন, ISIS-এর হাতে পৌঁছানোর আগে আটক ৪ কোটি নিষিদ্ধ ভারতীয় পেইনকিলার!

.