টয়লেটে ছড়িয়ে ব্যবহৃত স্যানিটারি ন্যাপকিন, ছাত্রীদের পোষাক খুলে তল্লাশি চলল স্কুলে

ওই ঘটনায় তোলপাড় শুরু হয়ে যায় রাজ্যে। গোটা ঘটনার তদন্তের আদেশ দেন খোদ মুখ্যমন্ত্রী

Updated By: Nov 4, 2018, 04:18 PM IST
টয়লেটে ছড়িয়ে ব্যবহৃত স্যানিটারি ন্যাপকিন, ছাত্রীদের পোষাক খুলে তল্লাশি চলল স্কুলে

নিজস্ব প্রতিবেদন: সরকার স্যানিটারি ন্যাপকিন নিয়ে সচেতনতা বাড়ালেও তা কানে তোলেনি পঞ্জাবের একটি স্কুল। ঘটনা এমন দিকে গড়ায় যে তা পৌঁছে যায় মুখ্যমন্ত্রীর দফতর পর্যন্তও।

আরও পড়ুন-তিনসুকিয়া ঘটনার জের! কাছাড়ে ২ সন্দেহভাজন জঙ্গিকে পিটিয়ে মারল গ্রামবাসীরা

স্কুলের টয়লেটে ছড়িয়ে ছিটিয়ে পড়েছিল ব্যবহৃত স্যানিটারি ন্যাপকিন। এর জন্য স্কুলের ছাত্রীদের পেতে হল কঠিন শাস্তি। পঞ্জাবের ফাজিলকা জেলার কান্দাল গ্রামের একটি স্কুলের ঘটনা। অভিযোগ, ছাত্রীদের পোশাক খুলে নাকি পরীক্ষা করা হয়। ওই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়ে ছাত্রীরা। ঘটনার একটি ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। দেখা যায় ছাত্রীরা কান্নাকাটি করছে। তাদের অভিযোগ, শিক্ষকরা তাদের পোশাক খুলতে বাধ্য করেছে।

ওই ঘটনায় তোলপাড় শুরু হয়ে যায় রাজ্যে। গোটা ঘটনার তদন্তের আদেশ দেন খোদ মুখ্যমন্ত্রী। সোমবারের মধ্যে ঘটনার তদন্ত শেষ করে অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। জেলা স্কুল পরিদর্শককে স্কুলে গিয়ে ছাত্রীদের সঙ্গে কথা বলার নির্দেশ দেওয়া হয়।

আরও পড়ুন-অসমে নিহতদের পরিবার পিছু ১ লক্ষ টাকা সাহায্যের ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

তদন্তে উঠে এসেছে, স্কুলের টয়েলেটে কয়েকটি ব্যবহৃত ন্যাপকিন পাওয়া যায়। এরপরই ওই তল্লাশির ঘটনা ঘটে। শিক্ষকরা তা করেছিলেন বলে তদন্তে উঠে এসেছে। ইতিমধ্যেই ওই ঘটনায় ২ শিক্ষককে অন্যত্র বদলি করা হয়েছে। মুখ্যমন্ত্রী ব্যক্তিগতভাবে ওই ঘটনার খোঁজখবর করছেন। তদন্ত শেষ হলে দোষী শিক্ষকদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

.