অযোধ্যা রায় বেরনোর আগে ত্রস্ত যোগী সরকার, তৈরি হচ্ছে অস্থায়ী জেল

নিরাপত্তা বিষয়ে উত্তর প্রদেশ সরকারকে সতর্ক করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। এখনও পর্যন্ত যা নিরাপত্তা মোতায়েন হয়েছে, তাতে কার্যত দুর্গে পরিণত হয়েছে অযোধ্যা

Updated By: Nov 7, 2019, 03:11 PM IST
অযোধ্যা রায় বেরনোর আগে ত্রস্ত যোগী সরকার, তৈরি হচ্ছে অস্থায়ী জেল
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অযোধ্যা মামলা বেরনোর আগে নিশ্চিদ্র নিরাপত্তার চাদরে মুড়ে ফেলতে চাইছে উত্তরপ্রদেশ সরকার। শুধু কয়েক হাজার সেনা কর্মী মোতায়েন করে নয়, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কিছু অস্থায়ী জেলও তৈরি করতে চলেছে যোগীর প্রশাসন। জানা যাচ্ছে অম্বেদকরনগরের কলেজগুলিকে জেলে পরিণত করা হচ্ছে।

অম্বেদকর জেলা স্কুল ইনস্পেক্টরের এক নির্দেশিকায় বলা হয়েছে, বিভিন্ন কলেজে ৮টি অস্থায়ী জেল বানানো হবে। আকবরপুর, টানডা, জালালপুর, জেটপুর, ভিটি এবং আল্লাপুরে ওই জেলগুলি তৈরি করা হচ্ছে। ইতিমধ্যে অযোধ্যায় জারি  করা হয়েছে ১৪৪ ধারা।

নিরাপত্তা বিষয়ে উত্তর প্রদেশ সরকারকে সতর্ক করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। এখনও পর্যন্ত যা নিরাপত্তা মোতায়েন হয়েছে, তাতে কার্যত দুর্গে পরিণত হয়েছে অযোধ্যা। জানা যাচ্ছে, ৪০ কোম্পানি আধা সেনা (প্রায় ৪০০০) মোতায়েন হয়েছে। এরমধ্যে ১৬ কোম্পানি সিআরপিএফ, ৬ কোম্পানি আইটিবিপি, সিআইএসএফ, এসএসবি।

আরও পড়ুনময়দানে আরএসএস! মহারাষ্ট্রে সরকার তৈরি নিয়ে নাগপুর রওনা দিলেন নিতিন গডকড়ী

অযোধ্যা মামলার রায় বেরনোর আগে সংযত মন্তব্য করতে সব রাজনৈতিক দলগুলিকে বার্তা দিয়েছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একই বার্তা দেওয়া হয়েছে যোগী আদিত্যনাথ সরকারের তরফেও। উল্লেখ্য, চলতি মাসেই অযোধ্যা মামলার চূড়ান্ত রায় বেরনোর সম্ভাবনা রয়েছে। আগামী ১৭ নভেম্বর অবসর নিচ্ছেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। তাঁর অবসরের আগেই এই রায় বিচারপতি গগৈ দিয়ে যেতে চান বলে মনে করা হচ্ছে।

.