৩ বছরের শিশুকন্যার মুখে চকোলেট বোমা ঢুকিয়ে সলতেয় আগুন! ছিন্নভিন্ন মুখে ৫০টি সেলাই

  মুখের ফাঁক দিয়ে সলতে বার করে আগুন ধরিয়ে দেয়।  এরপরের ঘটনা ব্যাখ্যা করতে গেলে শব্দসঙ্কট হয়!  

Updated: Nov 8, 2018, 02:14 PM IST
৩ বছরের শিশুকন্যার মুখে চকোলেট বোমা ঢুকিয়ে সলতেয় আগুন! ছিন্নভিন্ন মুখে ৫০টি সেলাই

নিজস্ব প্রতিবেদন:    পাশের বাড়ি থেকে ‘বোন’কে ডেকে এনেছিল বাজি ফাটানোর নাম করে। তিন বছরের ছোট্ট সেই ‘বোন’এর মুখে  চকোলেট বোমা  পুড়ে  দেয় সে। এরপর  মুখের ফাঁক দিয়ে সলতে বার করে আগুন ধরিয়ে দেয়।  এরপরের ঘটনা ব্যাখ্যা করতে গেলে শব্দসঙ্কট হয়!  ছোট্ট  শিশুর মুখ  হয়ে যায় ছিন্নভিন্ন।  হাসপাতালে নিয়ে গেলে শরীরে পড়ে ৫০ টি সেলাই।  কালীপুজোর রাতে এমনই ঘটনার সাক্ষী থাকল গোটা রাজ্য।  জঘন্য, বিভত্স,  ভয়াবহ-  উত্তর প্রদেশের মেরঠের এই ঘটনাকে যেন  কোনও বিশেষণেই  মাপা যায় না।
বুধবার  দিওয়ালির   আনন্দে  মেতেছিল  গোটা দেশ। উত্তরপ্রদেশের ছোট্ট গ্রাম   মেরঠের রাস্তাঘাটও আলোর সেজেছে। বাড়ির সামনেই অন্যান্য বন্ধুদের সঙ্গে মজায় মেতেছিল ছোট্ট  শিশুটি। অভিযোগ, সেইসময় হরপাল  নামে এলাকারই এক কিশোর  শিশুটিকে ডেকে নিয়ে যায়।  তারপর মুখ বোমা ঢুকিয়ে সলতেয়  আগুন ধরিয়ে দেয় বলে অভিযোগ।
স্থানীয়রা  ওই  শিশু ও অন্যান্য বাচ্চাদের আর্তনাদ কান্নাকাটি শুনেই ছুটে যান এলাকায়। শিশুটিতে ক্ষতবিক্ষত রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে কাতরাতে দেখেন। প্রথমটায় ভেবেছিলেন বাজি ফেটে দুর্ঘটনা ঘটেছে। কিন্তু ভুল  ভাঙে অন্যান্য শিশুদের কথায়। তারা সবটা খুলে বলেন।
শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিত্সকরাও ভয়াবহতা দেখে ঘাবড়ে যান। শিশুটির মুখ ছিন্নভিন্ন হয়ে গিয়েছে।  শ্বাসনালী ও শরীরের অন্যান্য অঙ্গও ক্ষতিগ্রস্ত হয়েছে মারাত্মকভাবে।  মুখে ৫০ টি সেলাই পড়েছে শিশুটির। বর্তমানে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সে। শিশুটির বাবা স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেছেন।   শিশুটির বাবার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিস।
ঘটনার পর থেকেই পলাতক হরপাল নামে অভিযুক্ত কিশোর। ওই কিশোর নেহাতই খেলার ছলে না বুঝে এই কাজ করেছে, নাকি  অপরাধপ্রবণ কোনও মানসিকতা কাজ করেছে এর পিছনে, তাও খতিয়ে দেখা হচ্ছে।