Ramdev: পতঞ্জলির বহু প্রোডাক্টই বাতিল করল সরকার! এবার কি জেলে যাবেন রামদেব?

Ramdev: পতঞ্জলির ১৪ প্রডাক্টের লাইসেন্স বাতিল করল সরকার। এ ছাড়া একটা ক্রিমিন্যাল কমপ্লেইনও দায়েরও হয়েছে রামদেব, আচার্য বালকৃষ্ণ এবং পতঞ্জলির বিরুদ্ধে। সকলের বিরুদ্ধেই 'ড্রাগস অ্যান্ড ম্যাজিক রেমিডিজ অ্যাক্টে'র অভিযোগ রয়েছে।

Updated By: Apr 30, 2024, 02:44 PM IST
Ramdev: পতঞ্জলির বহু প্রোডাক্টই বাতিল করল সরকার! এবার কি জেলে যাবেন রামদেব?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পতঞ্জলির ১৪ প্রডাক্টের লাইসেন্স বাতিল করল সরকার। এ ছাড়া একটা ক্রিমিন্যাল কমপ্লেইনও দায়েরও হয়েছে রামদেব, পতঞ্জলির ম্যানেজিং ডিরেক্টর আচার্য বালকৃষ্ণ এবং পতঞ্জলির বিরুদ্ধে। সকলের বিরুদ্ধেই 'ড্রাগস অ্যান্ড ম্যাজিক রেমিডিজ অ্যাক্টে'র অভিযোগ রয়েছে। ১৫ এপ্রিলের এক রায়ের বলে এটা ঘটল। 

আরও পড়ুন: Bangladesh: ভয়ংকর এই দাহ থেকে মুক্তি দিতে কবে প্লাবনের মতো বৃষ্টি নামবে দেশ জুড়ে?

যে যে প্রডাক্টের লাইসেন্স বাতিল হয়েছে, স্বসারি গোল্ড, স্বসারি গোল্ড, ব্রঙ্কম, স্বসারি প্রবাহী, স্বসারি আভালেহ, মুক্ত বাতি এক্সট্রা পাওয়ার, লিপিডম, বিপি গ্রিট, মধুগৃৎ, মধুনাশিনী বাতি এক্সট্রা পাওয়ার, লিভামৃত অ্যাডভান্স, লিভোগৃৎ, আইগৃৎ গোল্ড এবং পতঞ্জলি দৃষ্টি আই ড্রপ।

পতঞ্জলির বিরুদ্ধে তাদের নানা প্রডাক্ট নিয়েই অভিযোগ ছিল। মূলত 'মিসলিডিং অ্যাডভার্টাইজমেন্টে'র জন্যই তাদের বিরুদ্ধে মামলা হয়। এবং সুপ্রিম কোর্টে এই মর্মেই শুনানি ছিল। গত মাসেই কোর্ট রামদেব, ম্যানেজিং ডিরেক্টর আচার্য বালকৃষ্ণ এবং পতঞ্জলি আয়ুর্বেদ লিমিটেডকে জনসমক্ষে তাদের কৃতকর্মের জন্য ক্ষমা চাইতে বলেছিল।

আরও পড়ুন: Philippines: তীব্র গরমে পুড়ছে দেশ, তাপমাত্রা ৫০ ডিগ্রি সেলসিয়াস! এই তাপমাত্রায় কি বাঁচে মানুষ?

এবং কোর্টের সেই নির্দেশ মেনে নিয়ে তারা কোর্টে নিঃশর্তে ক্ষমা চেয়ে নিয়েছিলেন। পরে কোর্ট তাদের খবরের কাগজে ছাপার অক্ষরে ক্ষমা চেয়ে নিয়ে নির্দেশ দেয়। সেই নির্দেশও তারা মেনে নেন। এবং যথাসময়ে নিজেদের কোম্পানির প্রডাক্টের বিজ্ঞাপনের ক্ষেত্রে শীর্ষ আদালতের নির্দেশিকা অমান্য করার কারণে জনগণের কাছে ক্ষমা চেয়ে নেন। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.