টানা ৮ দিন কার্ফু জারি কাশ্মীরে, মৃত বেড়ে ৩৮

লাগাতার অশান্তি-সংঘর্ষের জেরে আজও অচল ভূস্বর্গ। এনিয়ে টানা ৮ দিন কার্ফু জারি কাশ্মীরে। হিংসায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮। আহতের সংখ্যা ৩ হাজার পেরিয়ে গিয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় ১০ জেলায় জারি রাখা হয়েছে কার্ফু। সেনাবাহিনীর সঙ্গে রোজই সংঘর্ষে জড়াচ্ছে উপত্যকার তরুণ-যুবরা। চলছে ধুন্ধুমার।

Updated By: Jul 16, 2016, 04:59 PM IST
টানা ৮ দিন কার্ফু জারি কাশ্মীরে, মৃত বেড়ে ৩৮

ওয়েব ডেস্ক: লাগাতার অশান্তি-সংঘর্ষের জেরে আজও অচল ভূস্বর্গ। এনিয়ে টানা ৮ দিন কার্ফু জারি কাশ্মীরে। হিংসায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮। আহতের সংখ্যা ৩ হাজার পেরিয়ে গিয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় ১০ জেলায় জারি রাখা হয়েছে কার্ফু। সেনাবাহিনীর সঙ্গে রোজই সংঘর্ষে জড়াচ্ছে উপত্যকার তরুণ-যুবরা। চলছে ধুন্ধুমার।

দুতরফেই সমানতালে ছোড়া হচ্ছে ইট পাথর, কাঁদানে গ্যাস। বাড়তি পুলিস ও সেনা মোতায়েন করা হয়েছে একাধিক জায়গায়। মোবাইল, ইন্টারনেট পরিষেবায় এখনও নিষেধাজ্ঞা জারি রয়েছে। সেনা অভিযানে হিজবুল নেতা বুরহান ওয়ানির মৃত্যুর প্রেক্ষিতে, বিচ্ছিন্নতাবাদীদের ডাকা বনধও চলছে একটানা। ইতিমধ্যে বনধের সময়সীমা আগামী সোমবার পর্যন্ত বাড়ানোর ডাক দেওয়া হয়েছে। উপত্যকায় বিপর্যস্ত জনজীবন।

.