'একজন দেহব্যবসায়ীর চেয়েও খারাপ মায়াবতী', BJP নেতার বিতর্কিত মন্তব্যে ঝড়

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে যেভাবে টিকিট বিক্রি করছেন মায়াবতী! তাতে তিনি 'একজন বেশ্যার চেয়েও খারাপ'। BSP সভানেত্রী মায়াবতীর উদ্দেশে BJP-র উত্তরপ্রদেশ সহ সভাপতি দয়াশঙ্কর সিংয়ের করা এই মন্তব্যের জেরে ঝড় উঠল রাজ্যসভায়।

Updated By: Jul 20, 2016, 05:35 PM IST
'একজন দেহব্যবসায়ীর চেয়েও খারাপ মায়াবতী', BJP  নেতার বিতর্কিত মন্তব্যে ঝড়

ওয়েব ডেস্ক : উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে যেভাবে টিকিট বিক্রি করছেন মায়াবতী! তাতে তিনি 'একজন বেশ্যার চেয়েও খারাপ'। BSP সভানেত্রী মায়াবতীর উদ্দেশে BJP-র উত্তরপ্রদেশ সহ সভাপতি দয়াশঙ্কর সিংয়ের করা এই মন্তব্যের জেরে ঝড় উঠল রাজ্যসভায়।

এক সাংবাদিক বৈঠকে দয়াসিং বলেন, "কাশীরামের তৈরি করা পার্টি লাইন থেকে অনেক নিচে নেমে গেছেন মায়াবতী। টিকিট বিলি নিয়ে কার্যত নিলাম ডাকছেন তিনি। যে তাঁকে বেশি টাকা দেবে, তিনি তাকেই নির্বাচনের টিকিট দেবেন। এমনকী, অন্যজনের কাছ থেকে বেশি টাকা পেলে আগে দেওয়া টিকিট ফিরিয়ে নিতেও দ্বিধা করবেন না। একজন বেশ্যার চেয়েও খারাপ BSP নেত্রী।" বিতর্কিত মন্তব্যের ওই ভিডিও ক্লিপটি ANI প্রকাশ করার পরই দেশজুড়ে সমালোচনার ঝড় উঠেছে। শুনুন কী বলছেন দয়াশঙ্কর,

এরপরই আজ অধিবেশন বসলে দয়াশঙ্করের মন্তব্য ঘিরে উত্তাল হয়ে ওঠে রাজ্যসভা। প্রতিক্রিয়া জানাতে গিয়ে মায়াবতী বলেন, "BSP-র দিন দিন বেড়ে চলা জনপ্রিয়তা দেখে ভয় পেয়েছে BJP। এধরনের কুরুচিকর মন্তব্য সেটাই বুঝিয়ে দিচ্ছে।"

যদিও পরে নিজের ওই মন্তব্যের জন্য ক্ষমা চান দয়াশঙ্কর। তাঁকে সরিয়েও দেওয়া হয় BJP উত্তরপ্রদেশ সহ সভাপতির পদ থেকে। অন্যদিকে, দলীয় এক নেতার এধরনের 'নোংরা' মন্তব্যের জন্য ব্যক্তিগতভাবে দুঃখপ্রকাশ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী অরুণী জেটলি। গোটা ঘটনায় তিনি মর্মাহত বলে জানান রাজ্যসভায়। আরও জানান, তিনি নিজে এই বিষয়টি দেখবেন। দয়াশঙ্করের গ্রেফতারির দাবি জানিয়েছে BSP নেতৃত্ব।

.