রাহুলের দক্ষিণে ‘পলায়ন’ কেন? প্রশ্ন তুললেন অমিত শাহ

শেষমেশ নিজেই উত্তর দেন বিজেপি সভাপতি। তিনি বলেন, সবাই জানে এ বার অমেঠিতে হারছেন রাহুল। তাই কেরলে গিয়ে রাজনীতির মেরুকরণ করে জিততে চাইছেন রাহুল

Updated By: Mar 31, 2019, 06:12 PM IST
রাহুলের দক্ষিণে ‘পলায়ন’ কেন? প্রশ্ন তুললেন অমিত শাহ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অমেঠি ছাড়াও কেরলের ওয়াইনাড় লোকসভা কেন্দ্র থেকে দাঁড়াচ্ছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। আজ কংগ্রেসের তরফে এ খবর জানানোর পরই রাহুলকে নিয়ে তুলোধনা করতে শুরু করলেন বিজেপি নেতারা। পশ্চিম উত্তর প্রদেশের ধামপুরে তাঁর প্রথম নির্বাচনী প্রচারে অমিত শাহের কটাক্ষ, হোয়াটসঅ্যাপে জানতে পারলাম, অমেঠি ছেড়ে কেরলে দৌড়াচ্ছেন রাহুল গান্ধী। কেরলে পালাতে চাইছেন কেন? প্রশ্ন তোলেন অমিত শাহ।

শেষমেশ নিজেই উত্তর দেন বিজেপি সভাপতি। তিনি বলেন, সবাই জানে এ বার অমেঠিতে হারছেন রাহুল। তাই কেরলে গিয়ে রাজনীতির মেরুকরণ করে জিততে চাইছেন রাহুল। ২০০৪ সাল থেকে অমেঠি থেকে দাঁড়িয়ে সাংসদ হয়েছেন তিনি। এর আগে এই কেন্দ্র থেকে সঞ্জয় গান্ধী, রাজীব গান্ধী এমনকি সনিয়াও লড়ে সাংসদ হয়েছেন। অমেঠির সঙ্গে গান্ধী পরিবারের আত্মীয়তার সম্পর্ক রয়েছে বলেও কেউ কেউ বলে থাকেন। কিন্তু হঠাত্ই শুধুমাত্র অমেঠির উপর কেন ভরসা রাখতে পারছেন রাহুল? জল্পনা রাজনৈতিক মহলেও।

আরও পড়ুন- রাজনীতিতে আসছেন পর্রীকরের দুই সন্তান উত্পল ও অভিজাত!

এ দিকে বাম শাসিত রাজ্য কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেন, এ রাজ্যে বামেদের সঙ্গে লড়াই হবে রাহুলের। যে কোনও চ্যালেঞ্জের মুখোমুখি হতে প্রস্তুত লেফ্ট ডেমোক্র্যাটিক ফ্রন্ট। এ দিন কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা দাবি করেন, রাহুলের কাছে দক্ষিণের তিন রাজ্যে দাঁড়ানোর প্রস্তাব আসে।

.