এক ধাক্কায় চার গুণ বাড়তে পারে ট্রেনে বিনা টিকিটে যাত্রায় জরিমানার অংক

বাড়তে চলেছে বিনা টিকিটে ট্রেনযাত্রার জরিমানা। এবার থেকে বিনা টিকিটে যাত্রা করলে দিতে হতে পারে ১০০০ টাকা। বিনা টিকিটে যাত্রায় রাশ টানতে এমনটাই প্রস্তাব করেছে পশ্চিম রেল। সেক্ষেত্রে চার গুণ হতে পারে জরিমানা। 

Updated By: Jun 29, 2018, 08:25 PM IST
এক ধাক্কায় চার গুণ বাড়তে পারে ট্রেনে বিনা টিকিটে যাত্রায় জরিমানার অংক

নিজস্ব প্রতিবেদন: বাড়তে চলেছে বিনা টিকিটে ট্রেনযাত্রার জরিমানা। এবার থেকে বিনা টিকিটে যাত্রা করলে দিতে হতে পারে ১০০০ টাকা। বিনা টিকিটে যাত্রায় রাশ টানতে এমনটাই প্রস্তাব করেছে পশ্চিম রেল। সেক্ষেত্রে চার গুণ হতে পারে জরিমানা। 

বর্তমানে বিনা টিকিটে রেলযাত্রায় ধরা পড়লে সাধারণ দ্বিতীয় শ্রেণির কামরার ক্ষেত্রে ২৫০ টাকা জরিমানা দিতে হয়। সেই জরিমানার অংক বাড়িয়ে ২৫০ টাকা করার প্রস্তাব হয়েছে। গত সপ্তাহে পশ্চিম রেলের তরফে রেল বোর্ডের চেয়ারম্যান অশ্বিনী লোহানিকে এই প্রস্তাব পেশ করা হয়েছে। প্রস্তাবটি বিবেচনা করে দেখা হবে জানানো হয়েছে রেল বোর্ডের তরফে। 

মুক্ত বিদ্যালয়ে উন্মুক্ত টোকাটুকি, দেখুন কাণ্ড

এর আগে ট্রেনে বিনা টিকিটে যাত্রা করলে মাত্র ৫০ টাকা জরিমানা দিতে হত। ২০০২ সালে সেই অংক বাড়িয়ে ২৫০ টাকা করা হয়। তার প্রায় দেড় দশক পর ফের কি বাড়তে চলেছে বিনা টিকিটে যাত্রায় জরিমানার অংক। রেল কর্তাদের যুক্তি, এখন বহুক্ষেত্রেই রেলের মাসিক টিকিটের তুলনায় জরিমানার অংক কম। ফলে বিনা টিকিটে যাত্রার প্রবণতা বাড়ছে।  

.