রাষ্ট্রয়ত্ব ব্যাঙ্কের থেকে ঋণ দেওয়ার নামে প্রতারণা, ৪ লক্ষ টাকা খোয়ালেন মহিলা

ঋণ মঞ্জুর করিয়ে দেওয়ার জন্য তাঁর কাছ থেকে আধার নম্বর, প্যান কার্ডের নম্বর, বাড়ির ঠিকানা, ব্যাঙ্কের যাবতীয় তথ্য নিয়ে যায় দীপক।

Updated By: Apr 27, 2018, 02:28 PM IST
রাষ্ট্রয়ত্ব ব্যাঙ্কের থেকে ঋণ দেওয়ার নামে প্রতারণা, ৪ লক্ষ টাকা খোয়ালেন মহিলা

নিজস্ব প্রতিবেদন : রাষ্ট্রয়ত্ত ব্যাঙ্ক থেকে ঋণ নেওয়ার জন্য ক্যানসেল্ড চেক জমা দিয়ে প্রায় ৪ লক্ষ টাকা খোয়ালেন পশ্চিম দিল্লির বাসিন্দা এক মহিলা। প্রতারণার অভিযোগে পুলিস এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। অভিযুক্তের স্ত্রীর খোঁজ চলছে।

কিছু টাকার প্রয়োজন ছিল। তবে একেবারে ব্যাঙ্ক থেকে ঋণ নেওয়ার মতো পরিস্থিও তৈরি হয়নি ওই মহিলার। তবুও 'ব্যাঙ্ক'-এর কর্মী বলে পরিচয় দিয়ে তাঁকে দীপক অরোরা নামে এক ব্যক্তি যেভাবে ফোন করে তাঁকে ব্যক্তিগত ঋণ পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়েছিলেন, তাতে না করতে পারেননি ওই মহিলা। ঋণ নিতে রাজি হন তিনি। ঋণ মঞ্জুর করিয়ে দেওয়ার জন্য তাঁর কাছ থেকে আধার নম্বর, প্যান কার্ডের নম্বর, বাড়ির ঠিকানা, ব্যাঙ্কের যাবতীয় তথ্য নিয়ে যায় দীপক। এরপরই একটি ক্যানসেল্ড চেক ওই মহিলার কাছ থেকে নিতে আসে দীপক। তবে, চেকটিতে শুধুমাত্র সই করে দেওয়ার জন্য অনুরোধ করে অভিযুক্ত। সরল বিশ্বাসে তাই করে দেন তিনি।

আরও পড়ুন- নিজের রাজনীতিক দলের নাম ঘোষণা করলেন বাইচুং

কিন্তু, দীপক চেকটি তাঁর বাড়ি থেকে নিয়ে যাওয়ার ৩০ মিনিট পরই ওই মহিলা বুঝতে পারেন তিনি প্রতারিত হয়েছেন। তাঁর অ্যাকাউন্ট থেকে ওই চেক নম্বর দিয়ে ৩.৮ লক্ষ টাকা তুলে নেওয়া হয়েছে। সংশ্লিষ্ট ব্যাঙ্কের শাখায় যোগাযোগ করেও কোনও লাভ হয়নি তাঁর। এরপরই পুলিসের দ্বারস্থ হন তিনি। পুলিস তদন্তে নেমে অভিযুক্ত দীপর অরোরাকে গ্রেফতার করেছে। জেরায় দীপক জানিয়েছে, স্ত্রী চিকিত্সার ব্যয়ভার নেওয়ার আর ক্ষমতা ছিল না তার। তাই এই প্রতারণার ছক তৈরি করা হয়। এর আগেও দুটি এই ধরণের প্রতারণা করেছে দীপক।

.