‘বিজেপি সরকার নৈতিকতা হারিয়েছে’: অমিত-পুত্র প্রসঙ্গে যশোবন্ত

Updated By: Oct 11, 2017, 06:54 PM IST
‘বিজেপি সরকার নৈতিকতা হারিয়েছে’: অমিত-পুত্র প্রসঙ্গে  যশোবন্ত
ফাইল চিত্র

সংবাদ সংস্থা: ফের বিজেপিকে কাঠগড়ায় দাঁড় করালেন কেন্দ্রের প্রাক্তন অর্থমন্ত্রী তথা প্রবীণ বিজেপি নেতা যশোবন্ত সিন্হা। অমিত পুত্রর ব্যবসা ‘রাতারাতি’ ফুলেফেঁপে ওঠার খবর প্রকাশ হতেই চূড়ান্ত বেকায়দায় বিজেপির শীর্ষনেতৃত্ব। এবার সেই কাটা ঘায়ে নুনের ছিটে দেওয়ার মতো করে ফের সমালোচনায় মুখর হলেন যশোবন্ত সিন্হা।

আরও পড়ুন- ধর্ষক 'বাবা'কে দেখতে জেলে রাম রহিমের দুই সন্তান!

মঙ্গলবার বিজেপি সভাপতি অমিত শাহের পুত্রের অস্বাভাবিক সম্পত্তি বৃদ্ধির বিরুদ্ধে সমালোচনা করে বলেন, “নৈতিক বিচ্যুতি ঘটেছে বিজেপির” তিনি আরও বলেন, “যে পদ্ধতিতে শক্তি মন্ত্রক থেকে ঋণ পেয়েছে জয় শাহ এবং যে ভাবে পীযূষ ধামাচাপা দিতে লাগলেন, তাতে এটা স্পষ্ট যে কিছু গলদ তো রয়েছেই।”

‘দ্য ওয়ার’ ওয়েবসাইটে প্রকাশিত খবর অনুযায়ী, বিজেপি ক্ষমতায় আসার পর ১৬ হাজার গুণ ধনবৃদ্ধি হয়েছে জয় শাহের সংস্থার। ওই ওয়েবাসইটের প্রতিবেদন উদ্ধৃত করে বিরোধীরা জানান, ২০১৪-’১৫ সালে যে সংস্থা ৫০ হাজার টাকা আয় করেছিল, পরের বছর তা গিয়ে দাঁড়ায় ৮০ কোটি টাকা। যদিও এ সমস্ত অভিযোগ উড়িয়ে দেন অমিত পুত্র। এমনকী রেলমন্ত্রী পীযূষ গোয়েল তড়িঘড়ি সাংবাদিক বৈঠক করে জয়ের হয়েই সওয়াল করেন। এমনকী আদালতে জয়ের হয়ে লড়তে কোমর বেঁধে নামেন কেন্দ্রের আইনজীবী তুষার মেহতা।

আরও পড়ুন- অ্যামাজন থেকে ১৬৬টি ফোন হাতিয়ে ৫০ লক্ষ টাকার প্রতারণা দিল্লির যুবকের!

পাটনায় ৭৯ বছর বয়সী বাজপেয়ী সরকারের প্রাক্তন অর্থমন্ত্রী বলেন, “আদালতে সরকারের আইনজীবী তুষার মেহতা যেভাবে জয় শাহের হয়ে সওয়াল করতে তত্পর হয়েছেন, তা নজিরবিহীন।” তিনি আরও বলেন, “এই মুহূর্তে দ্রুত তদন্তের নির্দেশ দেওয়া উচিত কেন্দ্রের। সরকারের বিভিন্ন দফতর এতে জড়িত রয়েছে। ”

গত সপ্তাহে দেশের অর্থনীতির শ্লথ গতির জন্য অরুণ জেটলিকে কাঠগড়ায় দাঁড় করান যশোবন্ত। মোদীর বিমুদ্রাকরণকেও একহাত নেন তিনি। 

.