New Year Menu: নিউ ইয়ারে জমিয়ে খান, কিন্তু মেদ বাড়বে না একটুও! জানুন, কীভাবে...

নতুন বছরে পিকনিক হোক বা ফ্যামিলি গেট টুগেদর, খাওয়া দাওয়া ম্যান্ডেটরি। কিন্তু আজকাল সকলেই প্রায় শরীর সচেতন, তাহলে জেনে নিন বছরের শেষ দিন এবং নতুন বছরের প্রথম দিনে কোনও গেট টুগেদার হলে কী খাবেন।

Dec 31, 2023, 11:33 AM IST
1/7

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আজ বাদে কালই আমরা নতুন বছরকে আগমন জানাব। আর বছর শুরুর আগের রাতে আমাদের অনেকেরই অনেক প্ল্যান থাকে। নতুন বছরের শুরুতেও থাকে নানা প্ল্যান। বিশেষত বন্ধুবান্ধব এবং পরিবারের সঙ্গেই আমরা এইদিন গুলি উদযাপন করে থাকি।

2/7

পিকনিক হোক বা ফ্যামিলি গেট টুগেদর, খাওয়া দাওয়া ম্যান্ডেটরি। কিন্তু আজকাল সকলেই প্রায় শরীর সচেতন, তাহলে জেনে নিন বছরের শেষ দিন এবং নতুন বছরের প্রথম দিনে কোনও গেট টুগেদার হলে কী খাবেন।

3/7

আপনি যদি ডায়েটে থাকেন তাহলে খেতে পারেন মুরগির মাংস। তবে অনুষ্ঠানের দিনে সাধারণ মাংসের পদ কারোরই ভালো লাগবে না। তাই খেতে পারেন মুরগির মাংসের বিভিন্ন ধরনের কাবাব বা গ্রিলড চিকেন।

4/7

প্রোটিন খাবেন অথচ তা খেতে লাগবে রিফ্রেশিং। চিন্তা নেই ডায়েট মেন্টেন করে পার্টির মেনুতে রাখতে পারেন এই খাবার। লেটুস বা বাঁধাকপির সঙ্গে চিকেন টিক্কা বানিয়ে রোল আকারে বানিয়ে খেতেই পারেন নিউ ইয়ার সেলিব্রেশনে। 

5/7

অল্প হলেও খাবারে মশলা পছন্দ করেন? তাহলে কিমা ভরা ক্যাপসিকাম রাখতেই পারেন পার্টির মেনুতে। অল্প তেলে কিমার পুর বানিয়ে তা পুরে দিন ক্যাপসিকামের ভেতরে। তারপর এক চামচ তেলে সেঁকে নিন সেই পুর ভরা ক্যাপসিকাম।

6/7

মাংস খেতে ভালো না বাসলে খেতে পারেন ডিমের চাট। সিদ্ধ ডিমের উপর অল্প করে শশা, পেয়াঁজ, টমেটো এবং পছন্দ মতে কিছু মশালা ছড়িয়ে খান মন ভরে। যদিও একসঙ্গে খুব বেশি ডিম না খাওয়াই ভালো।

7/7

মাছ প্রেমীরা নতুন বছরের মেনুতে রাখুন ফিশ টিক্কা। মুরগির মাংসের কাবাবের মতো ফিশ টিক্কাতেও থাকে খুব অল্প পরিমাণে তেল। বলা চলে মশলাও থাকে অন্য ডিশের তুলনায় কম। তাই নতুন বছরের শুরুতেই বাড়িতে বা রেস্টুরেন্টে গিয়ে খেতে পারেন এই খাবার।