''মুসলিম হয়েও পুজো নিয়ে পোস্ট!'' মৌলবাদীদের কটাক্ষের জবাব দিলেন মীর

Sep 24, 2020, 17:45 PM IST
1/6

'বৈচিত্রের মধ্যে ঐক্য'। ধর্মনিরপেক্ষ ভারতের এটাই পরিচয়। তবুও যেন দিনে দিনে কিছু লোকজন বড় বেশি অসহিষ্ণু হয়ে পড়ছেন। প্রকশ্যে ধর্মীয় উস্কানি, কটাক্ষ করতেও আজকাল কিছু লোকজনের বাধে না।

2/6

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় পুজো নিয়ে পোস্ট করে কিছু মৌলবাদীদের কটাক্ষের মুখে পড়তে হল অভিনেতা, সঞ্চালক, কৌতুকশিল্পী মীরকে। পাঞ্জাবি ও জওহর কোট পরা একটি ছবি পোস্ট করেন মীর লেখেন, ''ধীরে ধীরে পুজো মুডে ঢুকছে দেখো কে... ''

3/6

''মীরের এই পোস্টের পরই কিছু লোকজন তাঁকে আক্রমণ করে কমেন্ট করতে থাকেন। মুসলিম পরিবারের সন্তান হয়েও পুজো নিয়ে পোস্ট?" এমন প্রশ্ন তুলতেও পিছপা হননি কিছু মৌলবাদী। এমনকি আরও অনেক কুরুচিকর মন্তব্য করেন কেউ কেউ।

4/6

যদিও মীরের এই পোস্ট বেশ পছন্দ করেছেন তাঁর অনুরাগীরা এবং সুস্থ মানসিকতার নেটিজেনরা। তাঁরাই মৌলবাদীদের কটাক্ষের জবাব দেন।

5/6

এদিকে আক্রমণের মুখে মীর নিজেই মুখ খোলেন। জবাবে ফেজ টুপি পরে, হাতে জিলাপি ভর্তি থালা নিয়ে একটি ছবি পোস্ট করেন, সঙ্গে কবিতা। লেখেন, ''যে কয় মোরে বেশ্যার পোলা / তারে বুকেই জড়িয়ে ধরি/বেশ্যাও যে মায়ের জাত / তারে সমান সজদা করি/ ধর্ম বিভেদ ভরাবে কি পেট/ শুধায় আপনজনে/ যাহা মসজিদ, তাহাই মন্দির/ ভক্তি রবে মনে/ আজানের ডাকে নামাবলী পরি/ আবেগ মানবরূপী/ যে শিরে বরিষে গঙ্গার জল সেই মাথাই ঢাকে টুপি ॥ ''

6/6

মৌলবাদীদের কটাক্ষের মুখে মীর যে সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা দিয়েছেন, তাতে মুগ্ধ তাঁর অনুরাগীরা। অনেকেই মীরের পাশে দাঁড়িয়েছেন। তাঁর সমর্থনে কমেন্ট করেছেন।